1. admin@comillatimes.com : Comilla Times : Comilla Times
  2. fm.polash@gmail.com : Foyshal Movien Polash : Foyshal Movien Polash
  3. lalashimul@gmail.com : Sazzad Hossain Shimul : Sazzad Hossain Shimul
মুজিব শতবর্ষ উপলক্ষে কুমিল্লা জেলায় প্রথম পর্যায়ে ৫৯৫ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম-এর শুভ উদ্বোধন | Comilla Times
ব্রেকিং নিউজ
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
ইকবালকে সাথে নিয়ে পূজা মণ্ডপের সেই গদাটি উদ্ধার করেছে পুলিশ! মুরাদনগরে পুলিশের জালে সেচ্ছাসেবকলীগ নেতাসহ দুই পতিতা ভর্তি-ইচ্ছুকদের সহায়তায় তৎপর কুবি আঞ্চলিক সংগঠনগুলো কুবিতে গুচ্ছ পদ্ধতির ‘খ’ ইউনিটের পরীক্ষা শুরু দেবীদ্বারে যুবলীগের আয়োজনে শান্তি-সম্প্রীতি র‌্যালী ও আলোচনা সভায় দু’গ্রুপের সংঘর্ষ; আহত-১০ পূজামণ্ডপের ঘটনায় ৭ দিনের রিমান্ডে ইকবাল নবীনগরে চেয়ারম্যান প্রার্থী’র পক্ষে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে কুবিতে মোমবাতি প্রজ্জ্বলন কুমিল্লার ঘটনায় কক্সবাজার থেকে ইকবাল আটক কুমিল্লা ইউনিভার্সিটি ট্রাভেলার্স সোসাইটির যাত্রা শুরু বাঙ্গরায় হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার কুমিল্লায় কোরআন অবমাননার ঘটনার মূলহোতা গ্রেপ্তার “কুমিল্লা টাইমস টিভি” দেশের অন্যতম সংবাদ মাধ্যম চিত্রাংকনে জেলায় পর্যায়ে সাফল্য অর্জন করেছে মুরাদনগরের শাফি মুরাদনগরে সিএনজি চালক হত্যার ঘটনায় গ্রেফতার দুই

মুজিব শতবর্ষ উপলক্ষে কুমিল্লা জেলায় প্রথম পর্যায়ে ৫৯৫ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম-এর শুভ উদ্বোধন

  • আপডেটের সময় : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ৩৫৮ বার পড়া হয়েছে
মুজিব শতবর্ষ উপলক্ষে কুমিল্লা জেলায় প্রথম পর্যায়ে ৫৯৫ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম-এর শুভ উদ্বোধন

ফয়সাল মবিন পলাশ:

আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার, শেখ হাসিনা ১০ টি বিশেষ উদ্যোগের ১নং উদ্যোগ আশ্রয়ণ প্রকল্প।

আমার দেশের প্রতি মানুষ খাদ্য পাবে, আশ্রয় পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবনের অধিকারী হবে-এই হচ্ছে আমার স্বপ্ন ।”- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর এই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে চলমান মুজিববর্ষে বাংলাদেশের সব ভূমি ও গৃহহীন দরিদ্র পরিবারকে গৃহ প্রদানের মাধ্যমে পুনর্বাসনের নির্দেশনা দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী।

মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্প হতে কুমিল্লা জেলায় প্রথম পর্যায়ে ৫৯৫ টি সেমি-পাকা ঘর নির্মাণে বরাদ্দ পাওয়া গিয়েছে, যার মধ্যে ৩৫৯টি গৃহের নির্মাণকাজ শেষ হয়েছে।২৩৬ টি গৃহের নির্মাণ কাজ চলমান। প্রথম পর্যায়ে সারাদেশে নির্মিত গৃহের সংখ্যা ৬৬,১৮৯।

কুমিল্লা জেলায় ১৭টি উপজেলার ১৯৩ টি ইউনিয়নে “ক” শ্রেণী ( ভূমিহীন ও গৃহহীন) ৩১৭৮টি পরিবার,” খ” শ্রেণী ( জমি আছে ঘর নাই)৯৮৫১ টি পরিবার সারাজেলায় সর্বমোট( ক + খ) ১৩০২৯ টি পরিবার ইতোমধ্যে ” খ” শ্রেণী(৮৮ +৩২০) মোট ৪০৮ টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে গৃহ নির্মান করে। “ক” শ্রেণী(১৯৩+১৫০+১৬) মোট ৩৫৯ টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে ২ শতক জমি ও গৃহ প্রদান করে। এতে ব্যয় হয়েছে ৬,১৩,৮৯,০০০ টাকা।

খাস জমি উদ্ধার, দ্রুততম সময়ে ভূমি ও গৃহহীনদের তালিকা যাচাই, নির্ধারিত সময়ে জমি বন্দোবস্ত প্রদান, ঘর নির্মাণ… চ্যালেঞ্জ ছিল বহুমাত্রিক। এ চ্যালেঞ্জ নিয়েই গৃহহীনদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর উপহার বাস্তবায়নে অক্লান্ত কাজ করে যাচ্ছেন উপজেলা নির্বাহী অফিসারসহ উপজেলা পর্যায়ে প্রকল্প বাস্তবায়ন কমিটির সকল সদস্য। সুচারুভাবে প্রকল্প বাস্তবায়নে তারা সব সময় দিকনির্দেশনা পাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রীর মূখ্য সচিব স্যার, মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত সচিব স্যার,এাণ সচিব স্যার,ভূমি সচিব স্যার,আশ্রয়ন-২ প্রকল্পের প্রকল্প পরিচালক স্যার, বিভাগীয় কমিশনার স্যার, জেলা প্রশাসক স্যারসহ সিনিয়র কর্মকর্তাবৃন্দের নিকট থেকে। সহযোগিতা দিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ, মিডিয়াকর্মীসহ সংশ্লিষ্ট সকলে।

আজ ২৩ জানুয়ারি ২০২১ ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম-এর শুভ উদ্বোধন করবেন। এর মাধ্যমে যে যাত্রার শুরু, তার উদ্দিষ্ট লক্ষ্য সারাদেশে ৬৪টি জেলার, ৪৯২টি উপজেলার,ক শ্রেণী(ভূমিহীন ও গৃহহীন) ২,৯৩,৩৬১ পরিবার, খ শ্রেণী(জমি আছে ঘর নেই) ৫,৯২,২৬১পরিবার অর্থাৎ সর্বমোট ৮,৮৫,৬২২ গৃহহীন পরিবারকে পুনর্বাসন, যার মধ্যে রয়েছে কুমিল্লা জেলার ১৭ টি উপজেলার ক ও খ শ্রেণী (৩১৭৮+৯৮৫১) মোট ১৩০২৯ পরিবারকে পুনর্বাসন।


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com
x
error: CONTENT IS PROTECETED !!