বিজ্ঞপ্তি:
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে কুমিল্লায় সম্মাননা পেলেন ৭ সংবাদকর্মী উপজেলা পরিষদ নির্বাচনে ১৭জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কুমিল্লায় তীব্র গরমে একই বিদ্যালয়ের ৭ শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে নাগরিক ঐক্য পরিষদের প্রার্থী ঘোষনা মধ্যরাতে অগ্নিকান্ডে ভস্মীভূত ১৫ব্যবসা প্রতিষ্ঠান মুরাদনগরে বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুরাদনগরে সড়কের সংস্কার কাজে অনিয়ম বিলুপ্তির পথে কুমিল্লার তাঁতে তৈরি আসল খাদি দেবীদ্বার ইফতার দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত কুমিল্লায় সিগারেট বাকি না দেওয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা ইউপি সদস্যের উপর হামলার জের, ব্যবসায়ীর বাড়ীতে ভাংচুর ও লুটপাট মুরাদনগরে বুধবার ও বৃহস্পতিবার বিদ্যুৎ থাকবেনা কনকর্ড অ্যাসোসিয়েশনের নতুন কমিটি সভাপতি রেজাউল, সম্পাদক আলমগীর কুমিল্লায় রাতের আধারে অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ইফিতার সামগ্রী বিতরন দক্ষিণ মুরাদনগর কল্যাণ সমিতির উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত

মুজিব শতবর্ষ উপলক্ষে কুমিল্লা জেলায় প্রথম পর্যায়ে ৫৯৫ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম-এর শুভ উদ্বোধন

  • আপডেটের সময় : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ৭২৬ বার পড়া হয়েছে
মুজিব শতবর্ষ উপলক্ষে কুমিল্লা জেলায় প্রথম পর্যায়ে ৫৯৫ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম-এর শুভ উদ্বোধন

ফয়সাল মবিন পলাশ:

আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার, শেখ হাসিনা ১০ টি বিশেষ উদ্যোগের ১নং উদ্যোগ আশ্রয়ণ প্রকল্প।

আমার দেশের প্রতি মানুষ খাদ্য পাবে, আশ্রয় পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবনের অধিকারী হবে-এই হচ্ছে আমার স্বপ্ন ।”- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর এই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে চলমান মুজিববর্ষে বাংলাদেশের সব ভূমি ও গৃহহীন দরিদ্র পরিবারকে গৃহ প্রদানের মাধ্যমে পুনর্বাসনের নির্দেশনা দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী।

মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্প হতে কুমিল্লা জেলায় প্রথম পর্যায়ে ৫৯৫ টি সেমি-পাকা ঘর নির্মাণে বরাদ্দ পাওয়া গিয়েছে, যার মধ্যে ৩৫৯টি গৃহের নির্মাণকাজ শেষ হয়েছে।২৩৬ টি গৃহের নির্মাণ কাজ চলমান। প্রথম পর্যায়ে সারাদেশে নির্মিত গৃহের সংখ্যা ৬৬,১৮৯।

কুমিল্লা জেলায় ১৭টি উপজেলার ১৯৩ টি ইউনিয়নে “ক” শ্রেণী ( ভূমিহীন ও গৃহহীন) ৩১৭৮টি পরিবার,” খ” শ্রেণী ( জমি আছে ঘর নাই)৯৮৫১ টি পরিবার সারাজেলায় সর্বমোট( ক + খ) ১৩০২৯ টি পরিবার ইতোমধ্যে ” খ” শ্রেণী(৮৮ +৩২০) মোট ৪০৮ টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে গৃহ নির্মান করে। “ক” শ্রেণী(১৯৩+১৫০+১৬) মোট ৩৫৯ টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে ২ শতক জমি ও গৃহ প্রদান করে। এতে ব্যয় হয়েছে ৬,১৩,৮৯,০০০ টাকা।

খাস জমি উদ্ধার, দ্রুততম সময়ে ভূমি ও গৃহহীনদের তালিকা যাচাই, নির্ধারিত সময়ে জমি বন্দোবস্ত প্রদান, ঘর নির্মাণ… চ্যালেঞ্জ ছিল বহুমাত্রিক। এ চ্যালেঞ্জ নিয়েই গৃহহীনদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর উপহার বাস্তবায়নে অক্লান্ত কাজ করে যাচ্ছেন উপজেলা নির্বাহী অফিসারসহ উপজেলা পর্যায়ে প্রকল্প বাস্তবায়ন কমিটির সকল সদস্য। সুচারুভাবে প্রকল্প বাস্তবায়নে তারা সব সময় দিকনির্দেশনা পাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রীর মূখ্য সচিব স্যার, মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত সচিব স্যার,এাণ সচিব স্যার,ভূমি সচিব স্যার,আশ্রয়ন-২ প্রকল্পের প্রকল্প পরিচালক স্যার, বিভাগীয় কমিশনার স্যার, জেলা প্রশাসক স্যারসহ সিনিয়র কর্মকর্তাবৃন্দের নিকট থেকে। সহযোগিতা দিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ, মিডিয়াকর্মীসহ সংশ্লিষ্ট সকলে।

আজ ২৩ জানুয়ারি ২০২১ ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম-এর শুভ উদ্বোধন করবেন। এর মাধ্যমে যে যাত্রার শুরু, তার উদ্দিষ্ট লক্ষ্য সারাদেশে ৬৪টি জেলার, ৪৯২টি উপজেলার,ক শ্রেণী(ভূমিহীন ও গৃহহীন) ২,৯৩,৩৬১ পরিবার, খ শ্রেণী(জমি আছে ঘর নেই) ৫,৯২,২৬১পরিবার অর্থাৎ সর্বমোট ৮,৮৫,৬২২ গৃহহীন পরিবারকে পুনর্বাসন, যার মধ্যে রয়েছে কুমিল্লা জেলার ১৭ টি উপজেলার ক ও খ শ্রেণী (৩১৭৮+৯৮৫১) মোট ১৩০২৯ পরিবারকে পুনর্বাসন।


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com