1. admin@comillatimes.com : Comilla Times : Comilla Times
  2. fm.polash@gmail.com : Foyshal Movien Polash : Foyshal Movien Polash
  3. lalashimul@gmail.com : Sazzad Hossain Shimul : Sazzad Hossain Shimul
"কুমিল্লা টাইমস" পত্রিকায় খবর প্রকাশ, নবমুসলিম পরিবারের পাশে দেশসেরা উদ্ভাবক মিজান | Comilla Times
ব্রেকিং নিউজ
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
বাঙ্গরায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা ইকবালকে সাথে নিয়ে পূজা মণ্ডপের সেই গদাটি উদ্ধার করেছে পুলিশ! মুরাদনগরে পুলিশের জালে সেচ্ছাসেবকলীগ নেতাসহ দুই পতিতা ভর্তি-ইচ্ছুকদের সহায়তায় তৎপর কুবি আঞ্চলিক সংগঠনগুলো কুবিতে গুচ্ছ পদ্ধতির ‘খ’ ইউনিটের পরীক্ষা শুরু দেবীদ্বারে যুবলীগের আয়োজনে শান্তি-সম্প্রীতি র‌্যালী ও আলোচনা সভায় দু’গ্রুপের সংঘর্ষ; আহত-১০ পূজামণ্ডপের ঘটনায় ৭ দিনের রিমান্ডে ইকবাল নবীনগরে চেয়ারম্যান প্রার্থী’র পক্ষে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে কুবিতে মোমবাতি প্রজ্জ্বলন কুমিল্লার ঘটনায় কক্সবাজার থেকে ইকবাল আটক কুমিল্লা ইউনিভার্সিটি ট্রাভেলার্স সোসাইটির যাত্রা শুরু বাঙ্গরায় হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার কুমিল্লায় কোরআন অবমাননার ঘটনার মূলহোতা গ্রেপ্তার “কুমিল্লা টাইমস টিভি” দেশের অন্যতম সংবাদ মাধ্যম চিত্রাংকনে জেলায় পর্যায়ে সাফল্য অর্জন করেছে মুরাদনগরের শাফি

“কুমিল্লা টাইমস” পত্রিকায় খবর প্রকাশ, নবমুসলিম পরিবারের পাশে দেশসেরা উদ্ভাবক মিজান

  • আপডেটের সময় : মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
  • ৪৮২ বার পড়া হয়েছে
"কুমিল্লা টাইমস" পত্রিকায় খবর প্রকাশ, নবমুসলিম পরিবারের পাশে দেশসেরা উদ্ভাবক মিজান

সোহেল রানা, যশোর প্রতিনিধিঃ

বহুল প্রচলিত জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল কুমিল্লা টাইমস ডট কমসহ বেশ কয়েকটি সংবাদ মাধ্যমে ইসলাম ধর্মের প্রতি শ্রদ্ধা ও ভালবাসা জন্মানোর কারণে একমাত্র মেয়েকে নিয়ে পরিবারের তিন সদস্য হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম ধর্ম গ্রহণ করেছেন এক দম্পতি শিরোনামে গত (২৮ ডিসেম্বর) নিউজ প্রকাশ হওয়ায় ব্যাপক ভাবে আলোচনায় আসে বিষয়টি।

উক্ত সংবাদের জের ধরে নব মুসলিম পরিবারের মাঝে খাদ্য সামগ্রী, পবিত্র আল কোরআন, জায়নামাজ,টুপি, আতর, কম্বল ও শীতবস্ত্র সহ নগদ অর্থ বিতরণ করেন দেশসেরা উদ্ভাবক মিজানুর রহমান।

হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম ধর্ম গ্রহণ করায় ব্যাপক ভাবে অনুপ্রাণিত হন তিনি।এই নব মুসলিম পরিবারটি গরীব ও অসহায় হওয়ায় মঙ্গলবার (৫জানুয়ারি) দুপুরে চাল, তেল, আটা,তরিতরকারি,মুরগী এবং অন্যান্য দ্রব্য সামগ্রী নিয়ে হাজির হন মিজান।

একই সাথে নগদ অর্থ তুলে দেন পরিবারের হাতে এবং সার্বিক খোঁজ খবর নেন।আশ্বস্ত করেন জরাজীর্ণ কুঁড়ে ঘর থেকে বের করে ভাল ঘরের ব্যবস্থা করতে সরকারের কাছে জোর আবেদন রাখবেন।

উল্লেখ্য :যশোরের চৌগাছা উপজেলার ধুলিয়ানী ইউনিয়নের কুষ্টিয়া (রামভাদ্রপুর) গ্রামের সাধায় রাহা স্ত্রী সন্ধ্যা রাহা ও একমাত্র কন্যা সাধনা রাহার বসবাস করতেন।বিগত বছরের ২১/১২/২০২০ ইং তারিখে নিজ হিন্দুধর্ম ত্যাগ করে কোর্টের মাধ্যমে মুসলিম ধর্ম গ্রহণ করেছেন তারা।

তিন সদস্যের মধ্যে একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি মাধই রাহা দারিদ্র্যতার কষাঘাতে দুমড়ে মুচড়ে নড়বড়ে শরীর নিয়ে পানের ব্যবসা করে দিন পার করছিলেন।কয়েক বছর যাবত ইসলাম ধর্মের আইন কানুন,নিয়ম নীতি ও ইসলামের সত্যতা এবং পবিত্র আল কোরআনের প্রতি আকৃষ্ট হয়ে মনের সাথে যুদ্ধ করতে থাকেন এই তিন সদস্য।

পরিশেষে হিন্দু ধর্ম ত্যাগ করে মোসলমান ধর্ম গ্রহণ করে ইসলাম ও নবীর আদর্শে জীবন পরিচালনা শুরু করেছেন এই হতদরিদ্র পরিবার।হিন্দুয়ানী নাম পরিবর্তন করে সাধায় রাহার নাম রেখেছেন মোঃ আবুল কাশেম, সন্ধ্যা রাহার নাম পরিবর্তন করে সায়রা বেগম এবং সাধনা রাহার নাম রেখেছেন রাবেয়া আক্তার মিম।

এসময় উদ্ভাবক মিজানের সাথে উপস্থিত ছিলেন চৌগাছা উপজেলার ধুলিয়ানীর ম্যারেজ রেজিস্ট্রার ডাঃ কাজী ইকবাল হোসেন,বেলতা -কাশিপুর জান্নাতা খানম মহিলা কওমী মাদ্রাসার প্রধান শিক্ষক কামাল হোসাইন, সাংবাদিক মিলন কবীর, জসিম উদ্দিন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ফিরতি পথে উদ্ভাবক মিজান তার সফর সঙ্গীদের নিয়ে বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মাদের মাজার এবং দৈনিক গ্রামের কাগজের কাশিপুর প্রতিনিধি জামাল হোসেনের মাজার জিয়ারত করেন।

 


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com
x
error: CONTENT IS PROTECETED !!