বিজ্ঞপ্তি:
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
মুরাদনগরে স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত, যুবক গ্রেপ্তার মুরাদনগরে সুপ্রীমকোর্টের নির্দেশ অমান্য করায় স্বরাষ্ট্রসচিবসহ ১৩ জনকে উকিল নোটিশ মুরাদনগরে গ্রামীণ ঐতিহ্যের শীতকালীন পিঠা উৎসব কুমিল্লার বাঙ্গরায় জেলা পরিষদের সুপার মার্কেটের শুভ উদ্বোধন মুরাদনগরে স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণ ও মানসম্মত শিক্ষাকরনে সভা মুরাদনগরে জমির মাটি রক্ষা করতে গিয়ে কৃষক খুন প্রেমিক-প্রেমিকা একসঙ্গে বিষপান, প্রেমিকার মৃত্যু বাঙ্গরায় গাঁজাসহ ৩ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার মুরাদনগরে ডাকাত সন্দেহে দুই যুবকে পিটিয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন শাঁখা—সিঁদুর পরে পূজামণ্ডপে গিয়ে সোনার চেইন ছিনতাই: ৩ মুসলিম নারী আটক সোনারামপুর যুব উন্নয়ন সমবায় সমিতির প্রথন প্রতিষ্ঠা বার্ষিকি পালিত মুরাদনগরে গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক বাঙ্গরাবাজার থানা যুবলীগের উদ্যোগে শীতবস্ত্র বিতরন কুমিল্লা পেশাজীবী সাংবাদিক ইউনিয়নের নতুন কমিটি ঘোষণা মুরাদনগরে ডাকাত সন্দেহে গণপিটুনিতে দুই যুবকের মৃত্যু

ওল্ড হোম (ছোট গল্প)

  • আপডেটের সময় : রবিবার, ৯ আগস্ট, ২০২০
  • ৪০৭ বার পড়া হয়েছে
সুকৃতি ভট্টাচার্য্য
সুকৃতি ভট্টাচার্য্য

সুকৃতি ভট্টাচার্য্যঃ

এক বছর ধরে এই ওল্ড হোমে আছি।
এক বছরে মনটা ধরে গেছে কোথাও ওল্ড হোম ছেড়ে যেতে ইচ্ছে করে না, বেশ খাচ্ছি, দাচ্ছি, ঘুমাচ্ছি। ওল্ড হোমের যিনি দায়িত্বে আছেন তিনি একজন অবসর প্রাপ্ত। খুব উৎসাহ নিয়ে সবার সাথে গল্পগুজব করে সময় কাটান।

কতোজন কতো ব্যথা নিয়ে ওল্ড হোমে এসেছে, একেক জনের মনের ব্যথা একেক রকম,তবে সবাই মিলে মিশে বেশ সময় কাটে।সুখ দুঃখের কথা বলে মনটা হালকা করে।
দায়িত্ব প্রাপ্ত ভদ্রলোকের মাঝে একটা আলাদা বৈচিত্র্যের ছোঁয়া আছে। প্রতিদিন প্রাতঃভ্রমনে বের হয়, আমার সাথে দেখা হলে গুড মর্নিং ছাড়া আর কোন আলাপ হয় না। ভদ্রলোক অনেক আগে থেকে এই ওল্ড হোমে আছে, প্রকৃতির বৈচিত্র্য বর্ণাঢ্য নিজস্বতা অনেক দেখেছি,এবার স্বেচ্ছায় ওল্ড হোমের আনন্দ, বেদনা, হাহাকার উপভোগ করতে এসেছি।
কি মনোরম ফুলের বাগান বাহারি জলের ফোয়ারা আর সন্ধ্যায় গান।

সত্যি বলতে ওই পরিবেশ আমার খুব পছন্দ হয়েছে, খোঁজ নিয়ে জানতে পারলাম ভদ্রলোক আসার পর থেকে ওল্ড হোমের সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে।
পোশাক পরিচ্ছদ চলন বলন খুব গাম্ভীর্য।

হালকা রঙের শার্টে তাকে অদ্ভুত সুন্দর লাগতো,কিছু দিনের মধ্যে বুঝতে পারলাম তার জীবনের আর একটি অধ্যায়,দীর্ঘ শ্বাস নাকি উষ্ণশ্বাস।
তার রুম থেকে আমার পছন্দের গান ভেসে আসতো!
এই বয়সে এই গান শোনার শখ কেন মনে প্রশ্ন জাগলো।

কিছু দিন যেতেই আমাকে প্রাতঃভ্রমনে যেতে অনুরোধ জানালো। তারপর থেকে আমি ও ম্যাচিং ড্রেসে প্রাতঃ ভ্রমনে বের হতাম। বার্ধক্য জীবনের সুখ দুঃখের কথা শেয়ার করতাম। বেশ ভালোই লাগলো। একদিন রাতে বকুল গাছের তলায় বসে ভদ্রলোক অঝোরে কাঁদতে লাগলো,আমি আর নিজেকে সামলে রাখতে পারলাম না।কাছে গিয়ে জানতে চাইলাম তার অজানা কথা।
সব দুঃখ বেদনা জমানো অব্যক্ত কথা খুলে বললো আমি ও নিজেকে না লুকিয়ে গল্পে মজে গেলাম।
দুঃখ বেদনা ভুলে গিয়ে কুঞ্জ বনে বেড়াতে লাগলাম আর ভালো থাকার চেষ্টা করলাম!!!


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com