বিজ্ঞপ্তি:
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
মুরাদনগরে ভাষা শহীদদের স্মরনে প্রভাতফেরি আজ থেকে এক মাস বন্ধ সব কোচিং সেন্টার মুরাদনগরে স্থানীয় সম্পদ আহরণ ও ব্যবস্থাপনা বিষয়ক কোর্সের উদ্বোধন কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন, কুমিল্লার নতুন কমিটি ঘোষনা মুরাদনগরে অবৈধ সীসা কারখানা সিলগালা, দুই লক্ষ টাকা জরিমানা ডাকাতির টাকা ভাগর দ্বন্দ্বে আ. লীগ নেতা খুন কুমিল্লায় যুবককে হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন কুসিকের উপনির্বাচনে মনোনয়নপত্র কিনলেন সাক্কু মুরাদনগরে অনুমোদনহীন হাসপাতাল সিলগালা, লাখ টাকা জরিমানা বাবুটিপাড়া ইউনিয়নে ২০০ টি পরিবারে স্বপ্নচূড়ার কম্বল বিতরণ বাঞ্ছারামপুরে চালক’কে হত্যা করে অটোরিক্সাসা ছিনতাই কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম সরকার নির্বাচিত দেবিদ্বারে কাজী সাফিয়া সুলাইমান এতিমখানার ১০ হাফেজকে পাগড়ী প্রদান মুরাদনগরে নৌকায় ভোট চেয়ে ইউসুফ হারুনের উঠান বৈঠক

এড. সৈয়দ নুরুর রহমান ব্লাস্ট কুমিল্লার সভাপতি পদে পুর্ণনির্বাচিত

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৪৯ বার পড়া হয়েছে

ফয়সাল মবিন পলাশঃ

এপেক্স বাংলাদেশের সাবেক জাতীয় সভাপতি, কুমিল্লা জেলা আইনজীবী সমিতি ও কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এড. সৈয়দ নুরুর রহমান ব্লাস্ট কুমিল্লা ইউনিটের সভাপতি পদে পুর্ণনির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাষ্ট (ব্লাস্ট) কুমিল্লা ইউনিটের কমিটির মেয়াদ একবছর। এবছর মহামারী করোনা দুর্যোগে ব্লাস্টের কার্যনির্বাহী কমিটির মেয়াদ বর্তমান কমিটি সর্বসম্মতভাবে আরো একবছর বর্ধিত করেছে।

কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমানকে সভাপতি ও এডভোকেট হালিমা বেগমকে সহ- সভাপতি নির্বাচিত করে ব্লাস্ট কুমিল্লা ইউনিটের ১৩ সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটি ২০২০-২০২১ মেয়াদের জন্য পুর্ণনির্বাচিত করা হয়। কমিটির অপরাপর সদস্যরা হচ্ছেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. আব্দুল মোমিন ফেরদৌস, সাবেক সভাপতি এড. মোহাম্মদ ইসমাইল, সাবেক সভাপতি ও জেলা পিপি এড. জহিরুল ইসলাম সেলিম, সাবেক সভাপতি এড. আবুল হাশেম খান, সাবেক জেলা পিপি এড. মোস্তাফিজুর রহমান লিটন, অতিরিক্ত পিপি এড. গোলাম ফারুক, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. শামসুর রহমান ফারুক, সাবেক সাধারণ সম্পাদক এড. হারুন- অর- রশিদ, সাবেক সাধারণ সম্পাদক এড. গোলাম মোস্তফা, জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ সভাপতি এড. সুলতান আহমেদ, এড. সাধন চন্দ্র দত্ত।

নির্বাচনী সভা পরিচালনা করেন, ব্লাস্ট কুমিল্লা ইউনিটের কো-অর্ডিনেটর এডভোকেট শামীমা আক্তার জাহান।

ব্লাস্টের নতুন সভাপতি এড. সৈয়দ নুরুর রহমান আন্তর্জাতিক সেবা সংগঠন এপেক্স বাংলাদেশের সাবেক জাতীয় সভাপতি, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তিনি কুমিল্লা ক্লাব, কুমিল্লা টাউনহল, বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি, কুমিল্লা ডায়াবেটিক এসোসিয়েশন, জেলা শিল্পকলা একাডেমি, কালচারাল কমপ্লেক্স, উষসী পরিষদ, কুমিল্লা জনান্তিক, কুমিল্লা বিতর্ক পরিষদ, সামাজিক সংশোধন ও পুনরুদ্ধার সমিতিসহ বিভিন্ন সংগঠনের সাথে ওতপ্রোতভাবে জড়িত। তিনি মহানগরের মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি।

উল্লেখ্য, ব্লাস্ট দীর্ঘদিন যাবত আইনী সুবিধা বঞ্চিত সাধারণ মানুষের আইনগত অধিকার সুরক্ষায় গ্রাম আদালত থেকে শুরু করে সুপ্রিম কোর্ট পর্যন্ত প্রতিটি আদালতে বিনামূল্যে মামলা পরিচালনা করে আসছে।

এ ছাড়া ব্লাস্ট সাধারণত পারিবারিক, ফৌজদারী, দেওয়ানী, ভূমির মালিকানা ও মৌলিক অধিকার নিয়ে আইনী পরামর্শ ও সহায়তা দিয়ে থাকে। এর পাশাপাশি ব্লাস্ট বিকল্প বিরোধ নিষ্পত্তি, জনস্বার্থে মামলা পরিচালনা, বৈষম্যমূলক আইনসমূহ সংশোধনের জন্য অধিপরামর্শ ( এ্যাডভোকেসি) কার্যক্রম পরিচালনা করে থাকে। ব্লাস্ট মানবাধিকার বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষে বিভিন্ন কার্যক্রমও পরিচালনা করে।


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com