বিজ্ঞপ্তি:
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
মুরাদনগরে ভূমি সেবা সপ্তাহের সমাপনী; শ্রেষ্ঠ কর্মকর্তাদের সম্মাননা প্রদান ঢাকাস্থ মুরাদনগর ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি আমিন ও সাধারণ সম্পাদক হাবিব শ্রদ্ধা ও ভালোবাসায় নার্গিস আফজালকে চিরো বিদায় ধর্ষণ মামলায় কুমিল্লা থেকে প্রিন্স মামুন গ্রেফতার ব্যবসায়ীকে তিন দিনের মধ্যে মেরে ফেলার হুমকি, নিরাপত্তা চেয়ে থানায় অভিযোগ অনিয়মের সংবাদ প্রকাশে সুফল পাচ্ছে এলাকাবাস কুমিল্লায় বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ, গুলি-ককটেল বিস্ফোরণ বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে কুমিল্লায় সম্মাননা পেলেন ৭ সংবাদকর্মী উপজেলা পরিষদ নির্বাচনে ১৭জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কুমিল্লায় তীব্র গরমে একই বিদ্যালয়ের ৭ শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে নাগরিক ঐক্য পরিষদের প্রার্থী ঘোষনা মধ্যরাতে অগ্নিকান্ডে ভস্মীভূত ১৫ব্যবসা প্রতিষ্ঠান মুরাদনগরে বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুরাদনগরে সড়কের সংস্কার কাজে অনিয়ম বিলুপ্তির পথে কুমিল্লার তাঁতে তৈরি আসল খাদি

সেই কাঁকড়া খাওয়া কবিতা মা পেলো শান্তি নিবাস

  • আপডেটের সময় : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৭৫ বার পড়া হয়েছে
সেই কাঁকড়া খাওয়া কবিতা মা পেলো শান্তি নিবাস
সোহেল রানা, যশোর প্রতিনিধিঃ
শীতার্ত আবহাওয়ায় খোলা আকাশের নিচে একটি ছোট চারা খেজুর গাছের নিচে জবুথবু হয়ে শুয়ে  থাকতেন এই কবিতা।খাবারের নির্দিষ্ট কোনো ব্যবস্থা না থাকায় অনাহারে অধিকাংশ সময় কাটতো তার।কেউ কোনো খাবার দিলে তা একটু খেয়ে একটু বাঁচিয়ে রাখেন তিনি।
খাবার না থাকলে কখনো না খেয়ে খালে বিলে কিংবা ডোবা জলাশয় থেকে ছোট ছোট কাঁকড়াও খেয়ে জীবন বাঁচাতেন।বৃদ্ধা মায়ের শান্তি নিবাসের কাজে সেচ্ছায় শ্রম দেন ঝিকরগাছার ব্লাড ফাউন্ডেশনের তরুন কয়েকজন যুবকসহ আরও অনেকে।
বৃহস্পতিবার (১১ ফ্রেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে সেই বৃদ্ধা কবিতা মায়ের জন্য বেনাপোল বাইপাস সড়কের পাশেই ফিতা কেটে ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে শান্তি নিবাসের শুভ উদ্বোধন করা হয়।
এর আগে বিভিন্ন পত্র-পত্রিকায় নিউজ প্রকাশ হলে কারও নজরে না আসলেও আলোচনা সমালোচনার ঝড় উঠে। ঠিক সেই মুহুর্তেই মানবতার ফেরিওয়ালা দেশসেরা উদ্ভাবক মিজানুর রহমানের নজরে এলে পাশে দাড়ান সেই কাঁকড়া খাওয়া মায়ের পাশে। প্রবাসী দের সহযোগিতায় তিনি করে দেন কবিতা শান্তি নিবাস নামে একটি বসতবাড়ি।তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার একটি টিউবওয়েল,লেপ তোষক, বালিশসহ খাদ্য সামগ্রী নিয়ে হাজির হন উদ্ভাবক মিজান।
এসময় দেশসেরা উদ্ভাবক মিজানুর রহমান বলেন,মানব সেবা বড় সেবা পৃথিবীতে কেউ কিছু নিয়ে আসেনি আর নিয়েও যাবেনা। তাই আসুন আমাদের সমাজে যারা অসহায় অবহেলীত আছে তাদের পাশে এসে দাড়াই।এবং সাহায্যের হাত বাড়িয়ে দেই।এই মহতী উদ্যোগে আর্থিক সহযোগিতা যারা করেছেন তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।একই সাথে তিনি কবিতা মায়ের ভোরণ পোষণসহ সার্বিক দায়িত্বের আশ্বস্ত করেন।
উক্ত অনুষ্ঠানে দেশসেরা উদ্ভাবক মিজানুর রহমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন,তরুন সমাজ সেবক বিশিষ্ঠ ব্যবসায়ী আলমগীর হোসেন,জমিদাতা আব্দুল্লাহ স্বপন মোল্লা,ডাঃ বিল্লাল হোসেন,আব্দুল মালেক,মিডিয়া কর্মীসহ বিভিন্ন গন্যমান্য ব্যক্তিবর্গ।

কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com