বিজ্ঞপ্তি:
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে কুমিল্লায় সম্মাননা পেলেন ৭ সংবাদকর্মী উপজেলা পরিষদ নির্বাচনে ১৭জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কুমিল্লায় তীব্র গরমে একই বিদ্যালয়ের ৭ শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে নাগরিক ঐক্য পরিষদের প্রার্থী ঘোষনা মধ্যরাতে অগ্নিকান্ডে ভস্মীভূত ১৫ব্যবসা প্রতিষ্ঠান মুরাদনগরে বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুরাদনগরে সড়কের সংস্কার কাজে অনিয়ম বিলুপ্তির পথে কুমিল্লার তাঁতে তৈরি আসল খাদি দেবীদ্বার ইফতার দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত কুমিল্লায় সিগারেট বাকি না দেওয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা ইউপি সদস্যের উপর হামলার জের, ব্যবসায়ীর বাড়ীতে ভাংচুর ও লুটপাট মুরাদনগরে বুধবার ও বৃহস্পতিবার বিদ্যুৎ থাকবেনা কনকর্ড অ্যাসোসিয়েশনের নতুন কমিটি সভাপতি রেজাউল, সম্পাদক আলমগীর কুমিল্লায় রাতের আধারে অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ইফিতার সামগ্রী বিতরন দক্ষিণ মুরাদনগর কল্যাণ সমিতির উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত

নার্ভাস বিশ্ব স্বাস্থ্য সংস্থা, করোনাভাইরাস নিয়েই বাঁচতে শিখতে হবে: ডব্লিউএইচও

  • আপডেটের সময় : রবিবার, ২ আগস্ট, ২০২০
  • ৪৮৬ বার পড়া হয়েছে
নার্ভাস বিশ্ব স্বাস্থ্য সংস্থা, করোনাভাইরাস নিয়েই বাঁচতে শিখতে হবে: ডব্লিউএইচও
নার্ভাস বিশ্ব স্বাস্থ্য সংস্থা, করোনাভাইরাস নিয়েই বাঁচতে শিখতে হবে: ডব্লিউএইচও

অনলাইন ডেস্কঃ

করোনা মহামারির প্রভাব আগামী কয়েক দশক ধরে চলতে পারে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও)। শুক্রবার সংস্থার জরুরি কমিটির এক বৈঠকে এই কথা বলেন ডব্লিউএইচও মহাপরিচালক টেড্রোস আডানোম গেব্রিয়াসিস। তার মতে, এ ভাইরাস নিয়েই সবাইকে বাঁচতে শিখতে হবে। এ ধরনের স্বাস্থ্য সংকট শতকে একবার আসে বলে উল্লেখ করে জানান, এর প্রভাব কয়েক দশক ধরে পরিলক্ষিত হবে।

আরো বলেন, ‘বর্তমানে গোটা বিশ্বে করোনার যা পরিস্থিতি তা ছয় মাস আগে কল্পনাও করা যায়নি। সেই সময় চীনের বাইরে ১০০ জনও করোনা আক্রান্ত ছিলেন না এবং মৃত্যুও ঘটেনি। মাত্র ছয় মাসে পরিস্থিতি পুরোপুরি বদলে গেল’।

ইতিমধ্যে ১৫০টির মতো প্রতিষ্ঠান করোনার ভ্যাকসিন নিয়ে কাজ শুরু করেছে। গত সপ্তাহে ডব্লিউএইচও জানায়, ২০২১ সালের প্রথমার্ধের আগে ভ্যাকসিন পাওয়ার সম্ভাবনা কম।

গেব্রিয়েসুস বলেন, ‘যদিও ভ্যাকসিন তৈরির কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে, তারপরও আমাদের অবশ্যই এ ভাইরাস নিয়ে বাঁচতে শিখতে হবে এবং আমাদের যা আছে তা নিয়েই লড়াই করতে হবে।’

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে চীনে প্রথম শনাক্ত হওয়ার পর গত মার্চ মাসে করোনাভাইরাসকে মহামারি হিসাবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এ পর্যন্ত এ ভাইরাসে ৬ লাখ ৭০ হাজারের বেশি মানুষ মারা গেছে। আর ১ কোটি ৮০ লাখ মানুষের শরীরে এর উপস্থিতি শনাক্ত হয়েছে।


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com