বিজ্ঞপ্তি:
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
মুরাদনগরে ভাষা শহীদদের স্মরনে প্রভাতফেরি আজ থেকে এক মাস বন্ধ সব কোচিং সেন্টার মুরাদনগরে স্থানীয় সম্পদ আহরণ ও ব্যবস্থাপনা বিষয়ক কোর্সের উদ্বোধন কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন, কুমিল্লার নতুন কমিটি ঘোষনা মুরাদনগরে অবৈধ সীসা কারখানা সিলগালা, দুই লক্ষ টাকা জরিমানা ডাকাতির টাকা ভাগর দ্বন্দ্বে আ. লীগ নেতা খুন কুমিল্লায় যুবককে হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন কুসিকের উপনির্বাচনে মনোনয়নপত্র কিনলেন সাক্কু মুরাদনগরে অনুমোদনহীন হাসপাতাল সিলগালা, লাখ টাকা জরিমানা বাবুটিপাড়া ইউনিয়নে ২০০ টি পরিবারে স্বপ্নচূড়ার কম্বল বিতরণ বাঞ্ছারামপুরে চালক’কে হত্যা করে অটোরিক্সাসা ছিনতাই কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম সরকার নির্বাচিত দেবিদ্বারে কাজী সাফিয়া সুলাইমান এতিমখানার ১০ হাফেজকে পাগড়ী প্রদান মুরাদনগরে নৌকায় ভোট চেয়ে ইউসুফ হারুনের উঠান বৈঠক

কুমিল্লায় পেঁয়াজের বাজারের ঝাঁজ

  • আপডেটের সময় : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৩৩ বার পড়া হয়েছে
কুমিল্লায় পেঁয়াজের বাজারের ঝাঁজ

ফয়সাল মবিন পলাশ, স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার খুচরা বাজারে পেঁয়াজের দাম বেড়েছে। মাত্র এক সপ্তাহ ব্যবধানে কেজি প্রতি ২০-৩০ টাকা বৃদ্ধি পেয়েছে। গত বছর নভেম্বর ডিসেম্বরে সিন্ডিকেটের কবলে পড়েছিলো পেঁয়াজের বাজার। এবারও বছরের শেষে এসে আবারো পেঁয়াজের দাম বৃদ্ধি শুরু হয়েছে। এ নিয়ে ক্রেতা সাধারণের মাঝে আলোচনা শুরু হয়েছে। কেন এক সপ্তাহ ব্যবধানে পেঁয়াজের দাম এত বৃদ্ধি পেলো? তাই এখন সবার জানার বিষয়ে পরিণত হয়েছে।

নগরীর রাজগঞ্জ, নিউমার্কেট ও চকবাজার ঘুরে দেখা যায়,খুচরা পেঁয়াজ ৪৫-৫৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। রাজগঞ্জ বাজার থেকে ৩ কেজি পেঁয়াজ কিনেছেন আবু হাসান। একটি এনজিওতে চাকরি করেন। তিনি জানান, গত সপ্তাহ বা তার আগের সপ্তাহের আগে বাজার থেকে ২৬ টাকা কেজি দরে পেঁয়াজ কিনেছেন। এক সপ্তাহ বা আট/দশ দিন পরেই হুট করেই পেঁয়াজের দাম বেড়ে গেছে। কেজি প্রতি ২০-৩০ টাকা বেড়ে গেছে।

নগর কুমিল্লার জনবহুল ও ব্যস্ততম খুচরা ও পাইকার বাজার হলো রাজগঞ্জ। বাজারে খুচরা ও পাইকার ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা যায় পেঁয়াজের দাম বৃদ্ধির কারণ। রাজগঞ্জ দৈনিক বাজার ব্যবসায়ী সমিতির সাবেক অর্থ সম্পাদক দেলোয়ার হোসেন জানান, গত সপ্তাহে পাইকারী কেজি প্রতি পেঁয়াজ কিনেছেন ২০/২২ টাকা দরে। বিক্রি করেছেন ২৫ টাকা কেজি। এখন সপ্তাহ ব্যবধানে পাইকারী পেঁয়াজ কিনছেন ৪১ টাকা ১০ পয়সা কেজি দরে। বিক্রি করছেন ৪৫ টাকায়। কেন হঠাৎ করে দাম বৃদ্ধি পেয়েছে এমন প্রশ্নের জবাবে দেলোয়ার হোসেন জানান, ভারতে নাকি বন্যা হয়েছে। এমন অযুহাতে পাইকার বাজারে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। আর বেশী কিছু জানিন না। তবে স্বস্তিতে নেই খুচরা বিক্রেতারা। রাজগঞ্জ বাজারের মুদি দোকানীরা জানান, এক বস্তায় ৫০ কেজি পেঁয়াজ থাকে। এত দাম দিয়ে ৫০ কেজির পেঁয়াজের বস্তা যখন কিনি পরে খুলে দেখি অন্তত ২/৩ কেজি পেঁয়াজ পচা থাকে।

পাইকার বাজারে পেঁয়াজের দামের বিষয়ে নগরীর চকবাজারের আড়ৎদার শ্রী-গুরু বাণিজ্যালয়ের ম্যানেজার বিনয় চন্দ্র দত্ত জানান, বিভিন্ন কারণে পেঁয়াজের দাম বেড়েছে। তবে যেসব কারণে পেঁয়াজের দাম বেড়েছে তা আমাদের কাছে স্পষ্ট নয়। কেউ বলেন ভারতে বন্যা হয়েছে। তবে আমরা যা দেখছি তা হলো আমাদের চাহিদা মোতাবেক ভারত থেকে পেঁয়াজ আসছে না। তবে এ সমস্যা বেশী দিন থাকবে না। যে পরিস্থিতি দেখছি আগামী পেঁয়াজের দাম কমে যাবে।


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com