বিজ্ঞপ্তি:
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
কুমিল্লায় তীব্র গরমে একই বিদ্যালয়ের ৭ শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে নাগরিক ঐক্য পরিষদের প্রার্থী ঘোষনা মধ্যরাতে অগ্নিকান্ডে ভস্মীভূত ১৫ব্যবসা প্রতিষ্ঠান মুরাদনগরে বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুরাদনগরে সড়কের সংস্কার কাজে অনিয়ম বিলুপ্তির পথে কুমিল্লার তাঁতে তৈরি আসল খাদি দেবীদ্বার ইফতার দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত কুমিল্লায় সিগারেট বাকি না দেওয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা ইউপি সদস্যের উপর হামলার জের, ব্যবসায়ীর বাড়ীতে ভাংচুর ও লুটপাট মুরাদনগরে বুধবার ও বৃহস্পতিবার বিদ্যুৎ থাকবেনা কনকর্ড অ্যাসোসিয়েশনের নতুন কমিটি সভাপতি রেজাউল, সম্পাদক আলমগীর কুমিল্লায় রাতের আধারে অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ইফিতার সামগ্রী বিতরন দক্ষিণ মুরাদনগর কল্যাণ সমিতির উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত মুরাদনগরে সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মুরাদনগর শিশু অপহরণ ও হত্যায় ৩জনের ফাঁসি ১জনের যাবজ্জীবন

কুবি ক্যাম্পাসে অন্যরকম বসন্ত

  • আপডেটের সময় : সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭৯৯ বার পড়া হয়েছে
বসন্তের আগমনে কুবিতে হলদে পাখির আগমণ

কুবি প্রতিনিধিঃ

দুপুরে গড়িয়ে যখন বিকেলে স্নিগ্ধ রোদ বিদায় নিতে শুরু করে ঠিক তখনই যেন কুবিতে দেখতে পাওয়া যায় নতুন সূর্যের আভা।ফাগুনের আবহে যেন উৎসবের আনন্দে মিলিয়ে গেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার অঙ্গন।

পহেলা ফাল্গুন এবং বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে বিকেল থেকেই মানুষের পদচারণে ভিন্ন সাঁজে সাজতে শুরু করে কুবি ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ে প্রবেশের প্রধান ফটক থেকে শুরু করে গোলচত্ত্বর,মুক্তমঞ্ছ, শহীদ মিনার পর্যন্ত ছিল তাদের দখলে।

২৬৯ খ্রিস্টাব্দে ভালোবাসার জন্য মৃত্যুকেও আপন করে নিয়েছিলেম সেন্ট ভ্যালেন্টাইন।রোম সম্রাটের কতৃক বন্দী সহযোগীর মেয়েকে চিকিৎসা দিয়ে সুস্থ করে তুলেন। এতে তার জনপ্রিয়তা বাড়তে থাকলে সম্রাট ক্ষিপ্ত হয়ে ভ্যালেন্টাইনকে মৃত্যুদণ্ড দেয়।সেই দিনটি ছিল ১৪ ফেব্রুয়ারি।

আবার অনেকে বলেন, ২৬৯ খ্রিস্টাব্দের ১৪ ফেব্রুয়ারি খ্রিস্টানবিরোধী রোমান সম্রাট গথিকাস আহত সেনাদের চিকিৎসার অপরাধে খ্রিস্টান পাদ্রি ও চিকিৎসক ফাদার সেন্ট ভ্যালেন্টাইনকে মৃত্যুদণ্ড প্রদান করে। ফাদার ভ্যালেন্টাইন মৃত্যুর আগে তাঁর আদরের একমাত্র মেয়েকে একটি চিঠি লেখেন। আর সেখানে ‘ফ্রম ইওর ভ্যালেন্টাইন’ নামে স্বাক্ষর করেন।

যুদ্ধে আহত মানুষকে সেবা করার জন্য মৃত্যুদণ্ডে দণ্ডিত সেন্ট ভ্যালেন্টাইনের এ আত্মত্যাগই প্রমাণ করে যে,ভালোবাসার কাছে সকল আয়োজনই তুচ্ছ। সেন্ট ভ্যালেন্টাইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর মেয়ে ও তার প্রেমিক মিলে পরের বছর থেকে বাবার মৃত্যুর দিনটিকে ভ্যালেন্টাইন’স ডে হিসেবে পালন করা শুরু করেন। তবে এই মত নিয়ে বিতর্ক রয়েছে। এই মত নিয়ে বিতর্ক থাকলেও ভালবাসায় থাকে না কোন বিতর্ক। ভালবাসা চলে তার নিজ উদ্যোমে।

প্রায় ১ বছর পর আবার যখন ক্যাম্পাসে প্রিয় মানুষের সাথে দেখা তখন বাঁধভাঙা উল্লাসের চিত্রতেও ভালবাসার বহিঃপ্রকাশ দেখতে পাওয়া যায়।করোনার মহামারীর জন্য বন্ধ হয়ে যাওয়া বিশ্ববিদ্যালয়ে যখন আবার প্রাণের স্পন্দন ফিরে এসেছিল তখন মনে হয়েছিল আজকের কুবি যেন এক ঝাঁক নতুন ঘর বাঁধা পাখির বাসা। আর সেখানে আছে হাজারো জমে থাকা আবেগ এবং ভালবাসা।


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com