বিজ্ঞপ্তি:
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
মুরাদনগরে গোল্ডেন জিপিএ—৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ রাতের আধারে মাটি কাটায় ইটভাটাকে ২ লাখ টাকা জরিমানা মুরাদনগরে কৃষক হত্যার প্রধান আসামি গ্রেপ্তার কুমিল্লা-সিলেট সড়কে ইটভাটার মাটিতে ঘটছে দুর্ঘটনা ৩ বছরেও চালু হয়নি অর্ধকোটি টাকার বায়োমেট্রিক হাজিরাযন্ত্র শ্রীকাইল সরকারি কলেজে নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে রামচন্দ্রপুর অধ্যাপক আবদুল মজিদ কলেজে নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত মুরাদনগরে ভুমি খেকোর হাতে বিনষ্ট প্রায় ৭শ বিঘা ফসলি জমি মুরাদনগরে ২ শিশুকে হত্যা; নারীর মৃত্যুদণ্ড যাবজ্জীবন ১ মুরাদনগরে দিনব্যাপী অভিযানে ৪টি ড্রেজার মেশিন জব্দ মুরাদনগরে বখাটের হাতে জিম্মি প্রবাসী পরিবার মুরাদনগরে স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত, যুবক গ্রেপ্তার মুরাদনগরে সুপ্রীমকোর্টের নির্দেশ অমান্য করায় স্বরাষ্ট্রসচিবসহ ১৩ জনকে উকিল নোটিশ মুরাদনগরে গ্রামীণ ঐতিহ্যের শীতকালীন পিঠা উৎসব কুমিল্লার বাঙ্গরায় জেলা পরিষদের সুপার মার্কেটের শুভ উদ্বোধন

মুরাদনগরে বিদ্যালয়ে হাজির না থাকায় চার শিক্ষককে বদলীর নির্দেশ

  • আপডেটের সময় : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
  • ১৫৯ বার পড়া হয়েছে

 নিজস্ব প্রতিনিধি:

কুমিল্লার মুরাদনগর উপজেলার গাংগাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় থেকে অনলাইন পরিদর্শনকালে চার জন শিক্ষককে যথাসময়ে বিদ্যালয়ে হাজির না থাকা এবং দায়িত্ব অবহেলার দায়ে প্রশাসনিক বদলী ও বিভাগীয় ব্যবস্থা গ্রহনের জন্য জেলা ও উপজেলা শিক্ষা অফিসারকে নির্দেশ প্রদান করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সহকারী সচিব মোহাম্মদ কামাল হোসেন এই নির্দেশ প্রদান করেন।

শিক্ষকরা হলেন গাংগাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা আক্তার খানম, সহকারী শিক্ষক মোসাম্মৎ রেহেনা আক্তার, মোসাম্মৎ ফেরদৌসি বেগম ও আলেকজান্ডার। রবিবার বিকেলে এই অনলাইন পরিদর্শনের কপি উপজেলা শিক্ষা অফিসে পৌছায় বলে নিশ্চিত করেছে কয়েকটি বিশস্তসুত্র।

জানা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের হাজিরা যাচাই ও পাঠদান মনিটরিং এবং শিক্ষার্থী উপস্থিতিসহ বিভিন্ন কারিকুলাম যাচাইয়ের লক্ষ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় থেকে গত ২৭শে অক্টোবর বৃহস্পতিবার অনলাইন ভিজিট চলাকালে মুরাদনগর উপজেলার গাংগাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, পরমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কাগাতুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অনলাইন মনিটরিং করা হয়।

এসময় পরমতলা ও কাগাতুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হাজিরা , পাঠদান ও শিক্ষার্থী উপস্থিতি সন্তোষজনক হলেও গাংগাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ চারজন শিক্ষক বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন এসময় বিদ্যালয়ের শিক্ষার্থী উপস্থিতির হার ছিলো ৫৪ শতাংশ যা মোটেও সন্তোষজনক ছিলো না। এছাড়াও বিদ্যালয়টির ওয়াশব্লক ব্যবহারের অনুপযোগী ছিলো বলেও উল্লেখ করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অনুপস্থিত চার শিক্ষককে তাৎক্ষনিক ভাবে প্রশাসনিক বদলী ও বিভাগীয় ব্যবস্থা গ্রহনের জন্য কুমিল্লা জেলা শিক্ষা কর্মকর্তা ও মুরাদনগর উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সহকারী সচিব মোহাম্মদ কামাল হোসেন।

এব্যাপারে মুরাদনগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফওজিয়া আকতার বলেন, অনলাইন পরিদর্শনের বিষয়টি জানতে পেরেছি তবে এই বিষয়ে অফিসিয়াল কোন আদেশ এখনো পাইনি। অফিসিয়াল আদেশ পেলে জেলা স্যারের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এব্যাপারে কুমিল্লা জেলা শিক্ষা কর্মকর্তা আবদুল মান্নানের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com