1. admin@comillatimes.com : Comilla Times : Comilla Times
  2. fm.polash@gmail.com : Foyshal Movien Polash : Foyshal Movien Polash
  3. lalashimul@gmail.com : Sazzad Hossain Shimul : Sazzad Hossain Shimul
মুরাদনগরে ফেসবুকের পোষ্ট নিয়ে ভাংচুর-অগ্নিসংযোগ: ১৪৪ ধারা জারি | Comilla Times
ব্রেকিং নিউজ
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
দেবীদ্বারে যুবলীগের আয়োজনে শান্তি-সম্প্রীতি র‌্যালী ও আলোচনা সভায় দু’গ্রুপের সংঘর্ষ; আহত-১০ পূজামণ্ডপের ঘটনায় ৭ দিনের রিমান্ডে ইকবাল নবীনগরে চেয়ারম্যান প্রার্থী’র পক্ষে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে কুবিতে মোমবাতি প্রজ্জ্বলন কুমিল্লার ঘটনায় কক্সবাজার থেকে ইকবাল আটক কুমিল্লা ইউনিভার্সিটি ট্রাভেলার্স সোসাইটির যাত্রা শুরু বাঙ্গরায় হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার কুমিল্লায় কোরআন অবমাননার ঘটনার মূলহোতা গ্রেপ্তার “কুমিল্লা টাইমস টিভি” দেশের অন্যতম সংবাদ মাধ্যম চিত্রাংকনে জেলায় পর্যায়ে সাফল্য অর্জন করেছে মুরাদনগরের শাফি মুরাদনগরে সিএনজি চালক হত্যার ঘটনায় গ্রেফতার দুই সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে কুবিতে মানববন্ধন মুরাদনগরে সম্প্রীতি সমাবেশ ও শান্তির শোভাযাত্রা অনুষ্ঠিত মুরাদনগরে সিএনজি চালকের গলাকাটা লাশ উদ্ধার থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সহায়তা কেন্দ্র স্থাপন

মুরাদনগরে ফেসবুকের পোষ্ট নিয়ে ভাংচুর-অগ্নিসংযোগ: ১৪৪ ধারা জারি

  • আপডেটের সময় : সোমবার, ২ নভেম্বর, ২০২০
  • ১০৩৯ বার পড়া হয়েছে

সাজ্জাদ হোসেন শিমুলঃ

কুমিল্লার মুরাদনগরে ফেসবুকের পোষ্ট নিয়ে ভাংচুর এবং অগ্নিসংযোগের ঘটনায় একটি ইউনিয়নে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার আন্দিকোট ইউনিয়ন এলাকায় সকল প্রকার সভা সমাবেশসহ গণ জমায়েত নিষিদ্ধ করে উপজেলা প্রশাসন। এ সময় ওই ইউনিয়নসহ পাশের কোরবানপুর এলাকায় বিপুল পরিমান পুলিশ মোতায়েন করা হয়।

এদিকে রোববার কোরবানপুর গ্রামে অগ্নিসংযোগের ঘটনায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ১২৮৫জনকে এহজহার নামীয় এবং অজ্ঞাতনামা আরো এক হাজারজনকে আসামী করে থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় সোমবার ৫জনকে গ্রেপ্তারের পর ভ্রাম্যমান আদালতে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, কোরবানপুর গ্রামের শিক্ষক শংকর দেবনাথ এবং আন্দিকুট গ্রামের অনিক ভৌমিক নামের দুই ব্যাক্তি তাদের ফেসবুক আইডি থেকে মহানবীকে (সা:) নিয়ে ফ্রান্সে প্রদর্শিত ব্যঙ্গচিত্রকে সমর্থন করে কমেন্ট করেন। বিষয়টি স্থানীয়দের দৃষ্টিগোচর হলে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। এতে ওই দুই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। কিন্তু রোববার সন্ধ্যায় এনিয়ে পুর্বধইর পুর্ব ইউপির চেয়ারম্যান বন কুমার শীবসহ ওই গ্রামের হিন্দু সম্প্রদায়ের একাধিক বাড়ির ৫টি ঘরে ভাংচুর এবং অগ্নিসংযোগ করা হয়।

খবর পেয়ে রোবার রাতেই জেলা প্রশাসক আবুল ফজল মীর ও পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

সোমবার দুপুরে কোরবানপুর এলাকায় ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ পরিবার গুলোকে সার্বিক সহযোগিতার উদ্যোগ গ্রহন করেন কুমিল্লা-৩ মুরাদনগর আসনের সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ। একই সময় চট্রগ্রাম রেঞ্চের ডিআইজি মো: আনোয়ার হোসেনও ঘটনাস্থল পরিদর্শন করেন।

ভাংচুর এবং অগ্নিসংযোগের ঘটনায় ক্ষতিগ্রস্থ বন কুমার শীব, স্বন্দ্বীপ কুমার শীব ও লিটন দেবনাথ বাদী হয়ে পৃথক তিনটি মামলা দায়ের করেন। এসব মামলায় মোট ১২৮৫জনকে আসামী করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সোমবার ৫জনকে গ্রেফতারের পর বিভিন্ন মেযাদে কারাদন্ড দেয়া হয়। ভ্রাম্যমান আদালতে কোরবানপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে মো: বাবু মিয়া(৩০)কে ৬মাস, মো: এরশাদ(৪০)কে ১৮ মাস, একই গ্রামের হাবিবুর রহমানের ছেলে বেলাল উদ্দিন(৫০)কে ১৮ মাস, মৃত আজিজ মিয়ার ছেলে এনু মিয়া(৪৮)কে ৬ মাস এবং নুরুল ইসলামের ছেলে মো: মালু মিয়া(৩৮)কে ১৮ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল।

এবিষয়ে মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, সোমবার আন্দিকোট এলাকায় সভা-সমাবেশ ও বিশৃঙ্খলা হতে পারে এমন তথ্যের ভিত্তিতে ওই ইউনিয়ন এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। তবে পুলিশ-প্রশাসনের সতর্ক অবস্থানের কারণে সেখানে কোন প্রকার বিশৃঙ্খলার সৃষ্টি হয়নি। তারপরও আমাদের সার্বিক নজরদারি অব্যাহত আছে।

সাজ্জাদ হোসেন শিমুল/আলম সামস্‌


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com
x
error: CONTENT IS PROTECETED !!