বিজ্ঞপ্তি:
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
মুরাদনগরে বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন ‘বাবা, আমাদের বাঁচাও বলে চিৎকার করছিল আমার দুই মেয়ে’ বেইলি রোডের অগ্নিকান্ড; খাবার আনতে গিয়ে প্রাণ হারাল মুরাদনগরের পম্পা সারাদেশে সেরা হলো কুমিল্লা জেলা পুলিশ অস্তিত্ব সংকটে তিতাস নদী, রূপ নিয়েছে আবাদি জমিতে কুমিল্লা জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন, কোম্পানিগঞ্জ শাখার কমিটি গঠন বিরল সূর্যগ্রহণ, দিন হবে রাতের মতো অন্ধকার! মুরাদনগরে পরীক্ষায় নকল দিতে গিয়ে ৩জন আটক; ২বছরের সাজা মার্কিন প্রতিনিধি দলের কৃষি কার্যক্রম পরিদর্শন মুরাদনগরে ভাষা শহীদদের স্মরনে প্রভাতফেরি আজ থেকে এক মাস বন্ধ সব কোচিং সেন্টার মুরাদনগরে স্থানীয় সম্পদ আহরণ ও ব্যবস্থাপনা বিষয়ক কোর্সের উদ্বোধন কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন, কুমিল্লার নতুন কমিটি ঘোষনা মুরাদনগরে অবৈধ সীসা কারখানা সিলগালা, দুই লক্ষ টাকা জরিমানা

মুরাদনগরে পুকুরে বিষ দিয়ে ১৪লাখ টাকার মাছ নিধন

  • আপডেটের সময় : সোমবার, ১৪ জুন, ২০২১
  • ১১০৩ বার পড়া হয়েছে
মুরাদনগরে পুকুরে বিষ দিয়ে ১৪লাখ টাকার মাছ নিধন

সাজ্জাদ হোসেন শিমুল:

কুমিল্লার মুরাদনগরে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করেছে দূর্বৃত্তরা। সোমবার (১৪ জুন) ভোরে উপজেলার ১০নং যাত্রাপুর ইউনিয়নের রঘুরামপুর ৩নং ওয়ার্ডের সিংহারিয়া কান্দা গ্রামের মোঃ শাহজালেলের পুকুরে এ ঘটনা ঘটানো হয়। এতে প্রায় ১৪লক্ষা টাকার ক্ষতি হয়েছে বলে জানায় ওই মাছ চাষি।

ক্ষতিগ্রস্ত চাষি মোঃ শাহজালেল বলেন, ‘জমি বিক্রি করে ২লক্ষ ৫০হাজার টাকা পত্তনে বাড়ির পাশে একটি পুকুরে বাণিজ্যিকভাবে মাছ চাষ করেছিলাম। রেনু পোনা, খাদ্য ক্রয়সহ এ পর্যন্ত প্রায় ১৪ লাখ টাকা খরচ করেছি। আশা ছিল আর কিছুদিন পরে মাছ বিক্রির মাধ্যমে ৩০ থেকে ৪০ লক্ষ টাকা আসবে। কিন্ত সোমবার ভোরে কে বা কারা বিষ দিয়ে পুকুরের সব মাছ মেরে দিয়েছে। কে এমন ক্ষতি করেছে তা আমি দেখিনি। কিন্তু গ্রামের নয়ন নামের একজন পূর্ব শত্রুতার জের ধরে কিছুদিন পূর্বে “আমি কি ভাবে মাছ চাষ করি দেখে নিবে” বলে হুমি প্রদান করে। এখন কী করে ধার-দেনা পরিশোধ করবো।’ কথা বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন তিনি।

সমাজসেবক জালাল উদ্দিন জানান, এটা একটা দুঃখ্যজনক বিষয়, শাহজালাল পরিশ্রমী ও সৎ মানুষ। সে তার একটা জমি বিক্রি করে এই মাছ চাষ শুরু করেছিলো। কিন্তু আজ তার লক্ষ লক্ষ টাকার ক্ষতি করেছে দূরবৃত্যরা। যারা এমন ন্যাকারজনক কাজের সাথে জড়িত তাদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক সাস্তির দাবি জানাচ্ছি।

কেন্দ্রিয় মৎস্যজীবী লীগের সদস্য ও কুমিল্লা উত্তর জেলা মৎস্যজীবী লীগের সদস্য সচিব মোঃ রাজীব মুন্সী জানান, চাষি শাহজালালা জমি বিক্রি করে সে টাকা পুজি খাটিয়ে ব্যায়বহুল পাবদা মাছ চাষ করেছে যা অল্পসংখ্যক চাষ করে। এখানে তার ১০-১২ লাখ টাকার মাছ নষ্ট করেছে যা খুবই নিন্দনীয়। পুকুরের মাছ দেখে এটা এক ধরনের নৃশংসতা মনে হয়েছে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ ও প্রশাসনের দৃষ্টি আকর্ষন করে এ কাজে জড়িত অপরাধীদের খুজে বের করে কঠোর শাস্তির দাবি জানান।

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাদেকুর রহমান বলেন, এখনও কোনও লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে অপরাধীদের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com