বিজ্ঞপ্তি:
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
মুরাদনগরে ভাষা শহীদদের স্মরনে প্রভাতফেরি আজ থেকে এক মাস বন্ধ সব কোচিং সেন্টার মুরাদনগরে স্থানীয় সম্পদ আহরণ ও ব্যবস্থাপনা বিষয়ক কোর্সের উদ্বোধন কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন, কুমিল্লার নতুন কমিটি ঘোষনা মুরাদনগরে অবৈধ সীসা কারখানা সিলগালা, দুই লক্ষ টাকা জরিমানা ডাকাতির টাকা ভাগর দ্বন্দ্বে আ. লীগ নেতা খুন কুমিল্লায় যুবককে হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন কুসিকের উপনির্বাচনে মনোনয়নপত্র কিনলেন সাক্কু মুরাদনগরে অনুমোদনহীন হাসপাতাল সিলগালা, লাখ টাকা জরিমানা বাবুটিপাড়া ইউনিয়নে ২০০ টি পরিবারে স্বপ্নচূড়ার কম্বল বিতরণ বাঞ্ছারামপুরে চালক’কে হত্যা করে অটোরিক্সাসা ছিনতাই কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম সরকার নির্বাচিত দেবিদ্বারে কাজী সাফিয়া সুলাইমান এতিমখানার ১০ হাফেজকে পাগড়ী প্রদান মুরাদনগরে নৌকায় ভোট চেয়ে ইউসুফ হারুনের উঠান বৈঠক

মুরাদনগরে নজরুল নিকেতনের জায়গা দখলের পায়তারার অভিযোগ

  • আপডেটের সময় : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৩১ বার পড়া হয়েছে
  • বাঙ্গরাবাজার থানা প্রতিনিধি:

কুমিল্লার মুরাদনগরের কবিতীর্থ দৌলতপুরে অবস্থিত নজরুল নার্গিস বিদ্যানিকেতনের পাশে নজরুল নিকেতনের নামে দান করা জমি দখলের পায়তারা করার অভিযোগ পাওয়া গেছে।

রবিবার সকালে জমিদাতা পরিবারের সদস্যরা নজরুল নিকেতনের যায়গায় গাছ লাগিয়ে দখলের অপচেষ্টা চালায় বলে মুরাদনগর উপজেলা প্রশাসনের নিকট অভিযোগ করেন শিক্ষক, জনপ্রতিনিধি সহ কবি পত্নী নার্গিস পরিবারের লোকজন।

ইউপি সদস্য জাকির হোসেন জানান ১৯৯০ সালে দৌলতপুর গ্রামের আব্দুল গনি মুন্সি ও লুৎফর রহমান মুন্সি ৩৩শতক জমি নজরুল নিকেতনের নামে দান করেন। দান করে দিলেও জমি দাতারা বিভিন্ন সময় জমিটি দখলের জন্য বিদ্যালয়ের শিক্ষক, কমিটির সভাপতিসহ এলাকার নেতৃত্বস্থানীয় ব্যক্তিদের বিরুদ্ধে হয়রানি মূলক মামলাও করেছেন। তাদের দানকৃত জমিটি ফিরে পাওয়ার জন্য কোর্টে মামলা দায়ের করলেও বিজ্ঞ আদালত নজরুল নিকেতনের পক্ষে রায় দিলেও তা অমান্য করে দানকৃত জমিতে থাকা গাছ কেটে বিক্রি করে দেন জমি দাতারা।

নজরুল নাির্র্গস বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক জহিরুল ইসলাম বলেন, জমিদাতারা এখন পরিষ্কার করা ৯শতাংশ জমিতে আবারো গাছ রোপন করে জমিটি দখলের পায়তারা করছে। আমরা এটার সুষ্ঠু সমাধান চাই।

এ বিষয়ে জমিদাতা লুৎফর রহমান মুন্সির কাছে জানতে চাইলে তিনি বলেন আমি বাড়ীতে নেই। গাছ লাগানোর বিষয়ে আমি কিছু বলতে পারছি না। খোজ নিয়ে জানাবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আলাউদ্দিন ভূইয়া জনি বলেন এই ঘটনায় অভিযোগ পেয়েছি। নজরুল নিকেতনের নামে দান করা জমি ফেরত নেয়ার কোন সুযোগ নেই। দায়ীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে।


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com