বিজ্ঞপ্তি:
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
মুরাদনগরে ভূমি সেবা সপ্তাহের সমাপনী; শ্রেষ্ঠ কর্মকর্তাদের সম্মাননা প্রদান ঢাকাস্থ মুরাদনগর ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি আমিন ও সাধারণ সম্পাদক হাবিব শ্রদ্ধা ও ভালোবাসায় নার্গিস আফজালকে চিরো বিদায় ধর্ষণ মামলায় কুমিল্লা থেকে প্রিন্স মামুন গ্রেফতার ব্যবসায়ীকে তিন দিনের মধ্যে মেরে ফেলার হুমকি, নিরাপত্তা চেয়ে থানায় অভিযোগ অনিয়মের সংবাদ প্রকাশে সুফল পাচ্ছে এলাকাবাস কুমিল্লায় বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ, গুলি-ককটেল বিস্ফোরণ বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে কুমিল্লায় সম্মাননা পেলেন ৭ সংবাদকর্মী উপজেলা পরিষদ নির্বাচনে ১৭জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কুমিল্লায় তীব্র গরমে একই বিদ্যালয়ের ৭ শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে নাগরিক ঐক্য পরিষদের প্রার্থী ঘোষনা মধ্যরাতে অগ্নিকান্ডে ভস্মীভূত ১৫ব্যবসা প্রতিষ্ঠান মুরাদনগরে বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুরাদনগরে সড়কের সংস্কার কাজে অনিয়ম বিলুপ্তির পথে কুমিল্লার তাঁতে তৈরি আসল খাদি

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কমিটি অবৈধ, তালাবন্ধ কেন্দ্রীয় কার্যালয়

  • আপডেটের সময় : বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ২৭৪২ বার পড়া হয়েছে
মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কমিটি অবৈধ, তালাবন্ধ কেন্দ্রীয় কার্যালয়

স্টাফ রিপোর্টারঃ

মুক্তিযোদ্ধা সন্তানদের নিয়ে কাজ করার নামে তথাকথিত প্যাড সর্বস্ব সংগঠনদেরে মধ্যে অন্যতম “মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড”।

“বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ” এর কমিটি বিলুপ্তি হওয়ার সাথে সাথে এর অঙ্গসংগঠন “মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের” কমিটির বিলুপ্তি ঘটে, কিন্তু তারা তা না মেনে ওই সংগঠনটি অবৈধ ভাবে কমিটি পরিচালনা করে যাচ্ছে এবং নানাভাবে বিভক্ত হয়ে যায়। একই সাথে চালিয়ে যায় জেলায় জেলায় কমিটি বাণিজ্য।

বর্তমানে এই সংগঠনের একাংশের সভাপতি হিসেবে রয়েছেন মেহেদী হাসান এবং সাধারণ সম্পাদক সেলিম রেজা। অন্য অংশের সভাপতি আতিকুর রহমান বাবু এবং সাধারণ সম্পাদক ফারহানা আক্তার সুমী। উভয়েই তাদের কার্যালয় হিসেবে মগবাজার মুক্তিযোদ্ধা সংসদ ভবন ৩৯৩, নিউ ইস্কাটন, মগবাজার, ঢাকা এর ঠিকানা ব্যবহার করছে যা কিনা সম্পুর্নভাবে অবৈধ। তাদের মূল কার্যক্রম হচ্ছে প্রত্যন্ত অঞ্চলের মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তানদের আস্থা অর্জন করে তাদের সাথে বিভিন্ন ভাবে প্রতারনা করা।

সরেজমিনে অনুসন্ধান করে জানাযায়, উক্ত ঠিকানার অফিসটি তালাবদ্ব অবস্থায় রয়েছে বিগত তিন বছর যাবত। আরো জানাযায়, বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা এই সংগঠনটির মাধ্যমে নানা ভাবে প্রতারিত হচ্ছে।

তাদের কার্যালয়ের ঠিকানা নিয়ে কয়েকজন মুক্তিযোদ্ধা বলেন- যেই অফিসে তারা বসতেই পারে না , সেই অফিসের ঠিকানা তারা ভিজিটিং কার্ড এবং প্যাডে ব্যবহার করে কিভাবে? আরো জানাযায়, সংগঠনটি জেলায় জেলায় কমিটি বানিজ্যে লিপ্ত।

মুক্তিযোদ্ধা সংসদ এবং জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জ্যামুকা) নাম প্রকাশে অনিচ্ছুক কিছু দায়িত্বরত ব্যাক্তিবর্গ জানান এই সংগঠনটির কোন বৈধ অনুমোদন নেই, কিন্তু তারা বিভিন্না জায়গায় মুক্তিযুদ্ধের চেতনা বিক্রি করে বিভিন্ন ধান্ধা ও তদবির বানিজ্যে লিপ্ত।

মুক্তিযুদ্ধা নেতারা বলেন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নানা ভাবে বিতর্কিত। তারা তাদের প্যাডে এবং ভিজিটিং কার্ডে ভূয়া অবৈধ ঠিকানা ব্যবহার করছে। মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা নেতারা এই জঘন্য কাজের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানান।

এছাড়া ও এই সংগঠন মুক্তিযোদ্ধা সন্তানদের নাম ব্যবহার করে চাকরি ও তদবির বানিজ্য করে যাচ্ছে। এছাড়া তারা অন্য কোন কার্যক্রম পরিচালনা করছে না। তাদের এই ধরনের কার্যক্রমে মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ তাদের উপর চরম বিরক্ত।


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com