বিজ্ঞপ্তি:
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
মুরাদনগরে বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন ‘বাবা, আমাদের বাঁচাও বলে চিৎকার করছিল আমার দুই মেয়ে’ বেইলি রোডের অগ্নিকান্ড; খাবার আনতে গিয়ে প্রাণ হারাল মুরাদনগরের পম্পা সারাদেশে সেরা হলো কুমিল্লা জেলা পুলিশ অস্তিত্ব সংকটে তিতাস নদী, রূপ নিয়েছে আবাদি জমিতে কুমিল্লা জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন, কোম্পানিগঞ্জ শাখার কমিটি গঠন বিরল সূর্যগ্রহণ, দিন হবে রাতের মতো অন্ধকার! মুরাদনগরে পরীক্ষায় নকল দিতে গিয়ে ৩জন আটক; ২বছরের সাজা মার্কিন প্রতিনিধি দলের কৃষি কার্যক্রম পরিদর্শন মুরাদনগরে ভাষা শহীদদের স্মরনে প্রভাতফেরি আজ থেকে এক মাস বন্ধ সব কোচিং সেন্টার মুরাদনগরে স্থানীয় সম্পদ আহরণ ও ব্যবস্থাপনা বিষয়ক কোর্সের উদ্বোধন কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন, কুমিল্লার নতুন কমিটি ঘোষনা মুরাদনগরে অবৈধ সীসা কারখানা সিলগালা, দুই লক্ষ টাকা জরিমানা

থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ৫৭৫ বার পড়া হয়েছে
কুমিল্লা বিশ্ববিদ্যালয় - Comilla University
কুমিল্লা বিশ্ববিদ্যালয় - Comilla University

রকিবুল হাসান, কুবি প্রতিনিধিঃ

থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে “নয় থেকে দশে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয় ” প্রতিপাদ্য কে সামনে রেখে এক ভার্চুয়াল আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

১৪ এপ্রিল (বুধবার) বেলা ৩ টায় থিয়েটারের সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদ এর সঞ্চালনায় ও অর্ক গোস্বামী’র সভাপতিত্বে এই আলোচনাসভার আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হক, সহকারী অধ্যাপক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী ও সহকারী অধ্যাপক নাহিদা নাহিদ।

অতিথিদের বক্তব্যে এন.এম. রবিউল আওয়াল রবি বলেন, আমি যখন ক্যাম্পাসে আসি তখন এরকম কোনো সংগঠন ছিল না। সেই জায়গা থেকেই মূলত আমাদের মাথায় থিয়েটারের মতো একটা সংগঠনের পরিকল্পনা আসে। আর শিক্ষার্থীদের সুস্থ সাংস্কৃতিক চর্চা এবং বিকাশের জন্যও এরকম সংগঠন প্রয়োজন ছিল।

সংগঠনের বিভিন্ন সীমাবদ্ধতা তুলে ধরে মোহাম্মদ আইনুল হক বলেন, থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে কিভাবে আমরা সামনের দিকে এগিয়ে নিয়ে যাব তার জন্য সুষ্ঠু পরিকল্পনা দরকার। আমরা যে উদ্দেশ্যে থিয়েটার শুরু করেছিলাম সেটা সম্পূর্ণভাবে বাস্তবে রূপান্তরিত না হলেও আমরা যে আজ এই সংগঠনের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকীতে সবাই একসাথে থিয়েটারকে নিয়ে কথা বলতে পারছি, স্মৃতিচারণ করছি এটাও আমাদের একটা প্রাপ্তি।

নাট্যকর্মীদের অনুপ্রেরণা ও কাজের গতিশীলতা তুলে ধরে নাহিদা নাহিদ বলেন, সাবেক নাট্যকর্মীদের যে উদ্যম রয়েছে থিয়েটারকে নিয়ে, তা কাজে লাগিয়ে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে যেতে হবে সামনের দিকে।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য বক্তারা ৯ম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা বিনিময় করেন ও সংগঠনের অতীত স্মৃতিচারণ করেন। থিয়েটারের ভবিষ্যৎ পথ চলার জন্য বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

আলোচনাসভা শেষে অনুষ্ঠানের সভাপতি অর্ক গোস্বামী বলেন, “করোনা অতিমারির জন্য আমরা যেহেতু দিনটি মঞ্চায়নের মাধ্যমে পালন করতে পারি নি, তাই আগামী বছর ১০ম বর্ষপূর্তি উপলক্ষে আমরা বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছি ইতিমধ্যে এবং আমরা এ লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। আশাকরি সামনের বছর আমরা সবাই মিলে দিনটি সুন্দরভাবে উদযাপন করবো এবং সর্বদা আমাদের সাথে থাকার জন্য সকল সাবেক ও বর্তমান নাট্যকর্মীদের প্রতি এবং থিয়েটারের উপদেষ্টামন্ডলি ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।”


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com