বিজ্ঞপ্তি:
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
মুরাদনগরে গোল্ডেন জিপিএ—৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ রাতের আধারে মাটি কাটায় ইটভাটাকে ২ লাখ টাকা জরিমানা মুরাদনগরে কৃষক হত্যার প্রধান আসামি গ্রেপ্তার কুমিল্লা-সিলেট সড়কে ইটভাটার মাটিতে ঘটছে দুর্ঘটনা ৩ বছরেও চালু হয়নি অর্ধকোটি টাকার বায়োমেট্রিক হাজিরাযন্ত্র শ্রীকাইল সরকারি কলেজে নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে রামচন্দ্রপুর অধ্যাপক আবদুল মজিদ কলেজে নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত মুরাদনগরে ভুমি খেকোর হাতে বিনষ্ট প্রায় ৭শ বিঘা ফসলি জমি মুরাদনগরে ২ শিশুকে হত্যা; নারীর মৃত্যুদণ্ড যাবজ্জীবন ১ মুরাদনগরে দিনব্যাপী অভিযানে ৪টি ড্রেজার মেশিন জব্দ মুরাদনগরে বখাটের হাতে জিম্মি প্রবাসী পরিবার মুরাদনগরে স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত, যুবক গ্রেপ্তার মুরাদনগরে সুপ্রীমকোর্টের নির্দেশ অমান্য করায় স্বরাষ্ট্রসচিবসহ ১৩ জনকে উকিল নোটিশ মুরাদনগরে গ্রামীণ ঐতিহ্যের শীতকালীন পিঠা উৎসব কুমিল্লার বাঙ্গরায় জেলা পরিষদের সুপার মার্কেটের শুভ উদ্বোধন

টিকিটের জন্য এয়ারলাইন্স কার্যালয়ের সামনে সৌদি প্রবাসীদের ভিড়

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ২৮০ বার পড়া হয়েছে
টিকিটের জন্য সৌদিয়া এয়ারলাইন্স কার্যালয়ের সামনে আজও ভিড় করেছেন প্রবাসীরা।

অনলাইন ডেস্কঃ

করোনার কারণে দেশে এসে আটকে পড়া প্রবাসীরা সৌদি আরবে ফিরতে ভোর থেকেই সৌদিয়া এয়ারলাইন্স কার্যালয়ের সামনে ভিড় করছেন। তবে, এসব যাত্রীদের অধিকাংশই টোকেনধারী। আজ ২০০ থেকে ৫০০ পর্যন্ত টোকেনধারী প্রবাসীরা এয়ারলাইন্স কার্যালয়ে এসেছেন।

আগ্রহী প্রবাসীদের মধ্যে আজ বৃহস্পতিবার ১ থেকে ৫০০ টোকেনধারী, আগামীকাল (শুক্রবার) ৫০১ থেকে ৮৫০, শনিবার ৮৫১ থেকে ১২০০ এবং ১২০১ থেকে ১৫০০ নম্বর টোকেনধারীদের টিকিট দেয়া হবে।

সৌদিয়া এয়ারলাইন্স কর্তৃপক্ষ বলছে, এজেন্সির মাধ্যমে কোনো টিকিট দেয়া হবে না। সব টিকিট টোকেনের সিরিয়াল অনুযায়ী দেয়া হবে এবং ফিরতি টিকিট পরিবর্তনে কোনো টাকা লাগবে না। এছাড়া আগামী বৃহস্পতিবার থেকে নতুন টোকেন দেয়া হবে বলেও জানায় এয়ারলাইন্স কর্তৃপক্ষ। আর যারা টোকেন পাননি তাদের ২৯ সেপ্টেম্বর উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছে।

প্রবাসীরা বলছেন, আকামার মেয়াদ বাড়ানোয় তারা কিছুটা নিশ্চিত রয়েছেন। তবে, ভিসার মেয়াদ বাড়ানো নিয়ে এখনো অনিশ্চতায় তারা। তাদের দাবি, সিরিয়াল অনুসারে যেন আসন বরাদ্দ হয়। টিকিট যেন সিন্ডিকেটের হাতে না পড়ে, সে বিষয়ে বিশেষ নজর রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহ্বান জানান প্রবাসীরা।

এদিকে, করোনায় দেশে আটকে পড়াদের আকামা বা কাজের অনুমতিপত্রের মেয়াদ ২৪ দিন বাড়িয়েছে সৌদি আরব। রবিবার থেকে মিলবে ভিসা। একইসঙ্গে সৌদিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট অবতরণের অনুমতিও মিলেছে। চলতি মাসের ২৬ ও ২৭ তারিখ রিয়াদ ও জেদ্দায় যাবে দুটি বিশেষ ফ্লাইট।

আকামার সর্বশেষ বর্ধিত মেয়াদ শেষ হচ্ছে ৩০ সেপ্টেম্বর। এরইমধ্যে ফ্লাইট নিয়ে তৈরি হয় জটিলতা। সৌদি সরকারের সঙ্গে জোর আলোচনা শুরু করে বাংলাদেশ সরকার। রিয়াদকে আকামার মেয়াদ তিন মাস বাড়ানোর অনুরোধ করে ঢাকা। এরই পরিপ্রেক্ষিতে ২৪ দিন মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার। রবিবার থেকে শুরু হচ্ছে মেয়াদোত্তীর্ণ ভিসা নবায়ন প্রক্রিয়াও।

পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, শ্রমিকদের কাজে ফেরাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে অবতরণের অনুমতি দিয়েছে সৌদি সরকার। এদিকে, শ্রমিকদের নিয়ে শনি ও রবিবার রিয়াদ ও জেদ্দায় বিশেষ দুটি ফ্লাইট যাবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব। সংবাদ: ডিবিসি


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com