বিজ্ঞপ্তি:
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
মুরাদনগরে বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন ‘বাবা, আমাদের বাঁচাও বলে চিৎকার করছিল আমার দুই মেয়ে’ বেইলি রোডের অগ্নিকান্ড; খাবার আনতে গিয়ে প্রাণ হারাল মুরাদনগরের পম্পা সারাদেশে সেরা হলো কুমিল্লা জেলা পুলিশ অস্তিত্ব সংকটে তিতাস নদী, রূপ নিয়েছে আবাদি জমিতে কুমিল্লা জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন, কোম্পানিগঞ্জ শাখার কমিটি গঠন বিরল সূর্যগ্রহণ, দিন হবে রাতের মতো অন্ধকার! মুরাদনগরে পরীক্ষায় নকল দিতে গিয়ে ৩জন আটক; ২বছরের সাজা মার্কিন প্রতিনিধি দলের কৃষি কার্যক্রম পরিদর্শন মুরাদনগরে ভাষা শহীদদের স্মরনে প্রভাতফেরি আজ থেকে এক মাস বন্ধ সব কোচিং সেন্টার মুরাদনগরে স্থানীয় সম্পদ আহরণ ও ব্যবস্থাপনা বিষয়ক কোর্সের উদ্বোধন কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন, কুমিল্লার নতুন কমিটি ঘোষনা মুরাদনগরে অবৈধ সীসা কারখানা সিলগালা, দুই লক্ষ টাকা জরিমানা

কুসিকের উপনির্বাচনে মনোনয়নপত্র কিনলেন সাক্কু

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১১৬ বার পড়া হয়েছে
মনিরুল হক সাক্কু
ছবিঃ মনিরুল হক সাক্কু
  • ডেস্ক রিপোর্ট:

কুমিল্লা সিটি কর্পোরেশনের (কুসিক) উপনির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র কিনেছেন সাবেক দুইবারের মেয়র ও বিএনপির বহিষ্কৃত নেতা মনিরুল হক সাক্কু। গত সোমবার (২৯ জানুয়ারি) জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র কিনলেও বুধবার (৩১ জানুয়ারি) বিষয়টি জানাজানি হয়।

মনিরুল হক সাক্কুর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন অজিত গুহ কলেজের সাবেক জিএস ওমর ফারুক মিঠু, জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আজহার হোসেন বাপ্পি, মহানগর যুবদলের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল হালিম।

বুধবার রাতে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন মনিরুল হক সাক্কুর ব্যক্তিগত সহকারী কবির হোসেন মজুমদার।

তিনি বলেন, কুমিল্লা সিটি কর্পোরেশনের সাবেক জননন্দিত মেয়র মনিরুল হক সাক্কু আসছে নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করবেন। আপনারা সবাই অবগত আছেন মনিরুল হক সাক্কু দুইবার মেয়র ছিলেন। তার সময়ে কুমিল্লা সিটি কর্পোরেশনে ব্যাপক উন্নয়ন হয়েছে। গত নির্বাচনেও তিনি ভোটে এগিয়ে ছিলেন, কিন্তু ফলাফল কী হয়েছে সারা দেশবাসী দেখেছে। জনগণের চাপে তিনি বাধ্য হয়েছেন মনোনয়ন কিনতে। সুষ্ঠু নির্বাচন হলে মনিরুল হক সাক্কু বিপুল ভোটে জয়ী হবেন ইনশাআল্লাহ।

প্রসঙ্গত, আগামী ৯ মার্চ কুমিল্লা সিটি কর্পোরেশনের উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গত ২৪ জানুয়ারি নির্বাচন কমিশন সচিবালয়ে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনের সচিব জাহাঙ্গীর আলম।

এর আগে ২০২২ সালের ১৫ জুন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক। গত বছরের ১৩ ডিসেম্বর সন্ধ্যা সোয়া ৬টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তিনি মারা যান। তার মৃত্যুতে মেয়রের পদ শূন্য হয়। উদ্ভূত পরিস্থিতিতে ৯০ দিনের মধ্যে নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে। এই নির্বাচনে দলীয় প্রতীক না রাখার সিদ্ধান্ত জানিয়েছে আওয়ামী লীগ। তাই আওয়ামী লীগের অন্তত ডজনখানেক নেতা মেয়র পদে লড়বেন বলে আভাস পাওয়া গেছে। অপরদিকে বিএনপি থেকে আরেক বহিষ্কৃত নেতা নিজাম উদ্দিন কায়সারও মনোনয়নপত্র কিনেছেন।


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com