1. admin@comillatimes.com : Comilla Times : Comilla Times
  2. fm.polash@gmail.com : Foyshal Movien Polash : Foyshal Movien Polash
  3. lalashimul@gmail.com : Sazzad Hossain Shimul : Sazzad Hossain Shimul
কুমিল্লা বাখরাবাদে কর্মচারীদের বদলীর হিড়িক | Comilla Times
ব্রেকিং নিউজ
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
বাঙ্গরায় হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার কুমিল্লায় কোরআন অবমাননার ঘটনার মূলহোতা গ্রেপ্তার “কুমিল্লা টাইমস টিভি” দেশের অন্যতম সংবাদ মাধ্যম চিত্রাংকনে জেলায় পর্যায়ে সাফল্য অর্জন করেছে মুরাদনগরের শাফি মুরাদনগরে সিএনজি চালক হত্যার ঘটনায় গ্রেফতার দুই সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে কুবিতে মানববন্ধন মুরাদনগরে সম্প্রীতি সমাবেশ ও শান্তির শোভাযাত্রা অনুষ্ঠিত মুরাদনগরে সিএনজি চালকের গলাকাটা লাশ উদ্ধার থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সহায়তা কেন্দ্র স্থাপন গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রথম দিনেই মুখোরিত কুবি ক্যাম্পাস ফেনীতে ত্রিমুখী সংঘর্ষ, ওসিসহ আহত ২৯ কুবিতে সমন্বিত ভর্তি পরীক্ষা: দুশ্চিন্তার নাম ছিনতাই ছিনতাইয়ের কবলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়র শিক্ষার্থী হারিয়েছি : গুরুপ্তপূর্ন কাগজ পত্রসহ পাসপোর্ট হারিয়েছি আধুনিকতার ছোঁয়া হারিয়ে যাচ্ছে মৃৎশিল্প

কুমিল্লা বাখরাবাদে কর্মচারীদের বদলীর হিড়িক

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
  • ৩৭৭ বার পড়া হয়েছে
বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড
বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড

নিজস্ব প্রতিবেদকঃ

মহামারী করোনার মধ্যেই কুমিল্লার বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে হঠাৎ স্থানান্তর করা হচ্ছে কর্মচারীদের। কর্মচারীদের মধ্যে সৃষ্টি হয়েছে ক্ষোভে। ডিস্ট্রিবিউশন জুড়ে কর্মকর্তা, কর্মচারীদের মধ্যে তৈরি হয়েছে অস্বস্তি।

গত ২৫ অক্টোবর জারি হওয়া এক আফিস আদেশে দেখা গেছে ইঞ্জিনিয়ারিং, বিক্রয়, সঞ্চালন, লিয়াজোঁ, রাজস্ব ও হিসাব, হিসাব উপ-শাখা, বিক্রয় উপ-শাখা, টিবিএস, পিএলসিসি, কমন সার্ভিস এ- প্রটোকলসহ বিভিন্ন শাখা ও ডিপার্টমেন্টে কর্মরত ৩০জন কর্মচারীকে বদলীর আদেশ দেয়া হয়েছে। এদের মধ্যে অনেকেরই নাম রয়েছে যারা সপ্তাহ কিংবা ১৫ দিন আগে বদলী হয়ে বাখরাবাদে এসেছেন। এই বদলীর বিষয়ে তাদের মধ্যে সবচেয়ে বেশি ক্ষোভ বিরাজ করছে। এছাড়া এই ৩০ জনের বদলীর আদেশ জারির পর আরও ২৫/৩০ জন কর্মচারীকেও বদলীর প্রকৃয়া চলছে বলে একটি সূত্র তথ্যে নিশ্চিত হওয়া গেছে।

এদিকে বাখরাবাদে গ্যাস ডিস্ট্রিবিউশনে কর্মরত দেড় শতাধিক আউটসোসিং কর্মচারীকে চাকুরিচ্যূত করার সিদ্ধান্ত নেয়া হচ্ছে বলেও অভিযোগ উঠেছে। চাকুরিচ্যূত হওয়ার শঙ্কা নিয়ে এই ধরনের অভিযোগ করছেন কর্মরত আউটসোসিং কর্মচারীরা। তাদের এই অভিযোগের তীর কুমিল্লা বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের (সিবিএ) নির্বাচনে জয়ী হওয়া প্যানেলের নেতাদের বিরুদ্ধে। তাদের অনুসারী কর্মচারীদের পছন্দের লোকবলকে আউটসোসিং কর্মচারী হিসেবে চাকুরি দেওয়ার জন্য বর্তমানে কর্মরতদের চাকুরিচ্যূত করার চেষ্টা চলছে। তদ্রুপ ৩০ জন কর্মচারীকেও বদলীর আদেশ জারি করেছেন বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনাপরিচালককে চাপ দিয়ে সিবিএ নেতারা। তার কারণ এই বদলীর মাধ্যমে তাদের প্যানেল সমর্থিত কর্মচারীদের বাখরাবাদে ফিরিয়ে আনার জন্য।

বাখরাবাদ কর্মচারীদের সংগঠন সিবিএ এর সাবেক সভাপতি আবুল খায়ের সরকার জানান, দুই বছর পর পর বাখরাবাদে সিবিএ নির্বাচন হয়ে থাকে। যে প্যানেল জয়লাভ করে তাদের সংগঠনের কেউ বাখরাবাদের বাহিরে থাকলে সেটা পরিবর্তন করতে গিয়ে ৪/৫ জনের একটি বদলী হয়। কিন্তু এবার গণহারে ৩০ জনের মতো একটি সংখ্যার কর্মচারীদের বদলী পূর্বে কখনও দেখেনি। ইতোমধ্যে যাদের বদলীর আদেশ হয়েছে তাদের উপর অন্যায় ও জুলুম করা হয়েছে। এদিকে আউটসোসিং পদে কর্মরত এক থেকে দেড়শো কর্মচারীকেও নাকি চাকুরিচ্যূত করা প্রকৃয়া চলছে। এসকল জুলুম বন্ধ করা হোক।

কর্শচারীদের অভিযোগের বিষয়ে সিবিএ এর বর্তমান সভাপতি আক্তার হোসেনের সাথে কথা বলতে তার মোবাইলে ফোনে একাধিকবার চেষ্টা করা হয়েছে।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শংকর মজুমদার বলেন, কোম্পানির কাজের গতি বাড়াতে বদলী একটি গুরুত্বপূর্ণ বিষয়। এখনকার একএকজন কর্মচারীর আড়াই থেকে তিন বছর পূর্ণ হয়ে গেছে। ৩০ জন ছাড়াও পর্যায়ক্রমে আরও কর্মচারী কর্মকর্তাদের বদলীর আওতায় আনা হবে। তবে আমি কোন সংগঠনের কথায় নয় সরকারের নির্দেশনা মোতাবেক কাজ করছি।


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com
x
error: CONTENT IS PROTECETED !!