1. admin@comillatimes.com : Comilla Times : Comilla Times
  2. fm.polash@gmail.com : Foyshal Movien Polash : Foyshal Movien Polash
  3. lalashimul@gmail.com : Sazzad Hossain Shimul : Sazzad Hossain Shimul
কুমিল্লা ইপিজেড এর সার্বিক উন্নয়ন নিয়ে প্রেস ব্রিফিং | Comilla Times
ব্রেকিং নিউজ
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
দেবীদ্বারে যুবলীগের আয়োজনে শান্তি-সম্প্রীতি র‌্যালী ও আলোচনা সভায় দু’গ্রুপের সংঘর্ষ; আহত-১০ পূজামণ্ডপের ঘটনায় ৭ দিনের রিমান্ডে ইকবাল নবীনগরে চেয়ারম্যান প্রার্থী’র পক্ষে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে কুবিতে মোমবাতি প্রজ্জ্বলন কুমিল্লার ঘটনায় কক্সবাজার থেকে ইকবাল আটক কুমিল্লা ইউনিভার্সিটি ট্রাভেলার্স সোসাইটির যাত্রা শুরু বাঙ্গরায় হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার কুমিল্লায় কোরআন অবমাননার ঘটনার মূলহোতা গ্রেপ্তার “কুমিল্লা টাইমস টিভি” দেশের অন্যতম সংবাদ মাধ্যম চিত্রাংকনে জেলায় পর্যায়ে সাফল্য অর্জন করেছে মুরাদনগরের শাফি মুরাদনগরে সিএনজি চালক হত্যার ঘটনায় গ্রেফতার দুই সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে কুবিতে মানববন্ধন মুরাদনগরে সম্প্রীতি সমাবেশ ও শান্তির শোভাযাত্রা অনুষ্ঠিত মুরাদনগরে সিএনজি চালকের গলাকাটা লাশ উদ্ধার থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সহায়তা কেন্দ্র স্থাপন

কুমিল্লা ইপিজেড এর সার্বিক উন্নয়ন নিয়ে প্রেস ব্রিফিং

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ৩২৩ বার পড়া হয়েছে
কুমিল্লা ইপিজেড এর সার্বিক উন্নয়ন নিয়ে প্রেস ব্রিফিং

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লা জেলা তথা  দেশের সার্বিক উন্নয়নে  কুমিল্লা ইপিজেডের ভূমিকা সম্পর্কে  সংবাদকর্মীদের অবহিত  করণের লক্ষে  প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৪ মার্চ) দুপুরে কুমিল্লা ইপিজেডের কনফারেন্স রুমে সাংবাদিকদের বিভিন্ন বিষয় তুলে ধরেন বেপজা এর মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিনতে আলমগীর।

তিনি জানান, বর্তমানে কুমিল্লা ইপিজেডে ২৩৪ টি প্লটে ৪৭টি প্রতিষ্ঠান আছে, যার মধ্যে ৩৫ টি বিদেশি, ১৩ টি দেশি-বিদেশির সম্বনয়ে ও ৯ টি সম্পূর্ন দেশি প্রতিষ্ঠান। ৪৭ টি প্রতিষ্ঠানে ৩৪ হাজার ৫শত ৪৩ জন শ্রমিক কর্মরত আছেন। যার মধ্যে ২০ হাজার ৮ শত ৯৭ জন নারী শ্রমিক ও ১৩ হাজার ৬ শত ৪৬ জন পুরুষ শ্রমিক রয়েছে।

কুমিল্লার পুরাতন বিমানবন্ধর এলাকায় ২৬৭.৪৬ একর জমিতে কুমিল্লা ইপিজেড বাংলাদেশ ৪র্থ বৃহত্তম রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা। অর্থ-সামাজিক উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০০ সালে কুমিল্লা ইপিজেড উদ্বোধন করেন।

কুমিল্লা ইপিজেডে এ পর্যন্ত মোট বিনিয়োগ এসেছে ৪৩৭ মিলিয়ন মার্কিন ডলার, রপ্তানী হয়েছে ৩ হাজার ৬ শত ৯৯ মিলিয়ন মার্কিন ডলার সমমূল্যের পণ্য সামগ্রী।

তিনি আরো জানান, কুমিল্লা ইপিজেডের কেন্দ্রীয় তরল বর্জ্য পরিশোধনাগারটি রাসায়নিক এবং জৈবিক উভয় পদ্ধতিতে প্রতিদিন ১৫ হাজার ঘনমিটার বর্জ্য পরিশোধন করার ক্ষমতা রাখে। বর্তমানে প্রতিদিন ৮ হাজার ঘনমিটার বর্জ্য পরিশোধন করা হয়। ফলে কুমিল্লা ইপিজেডের বর্জ্যে পরিবেশের কোন ক্ষতি হচ্ছে না।

এসময় কুমিল্লা ইপিজেডের জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান সহ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com
x
error: CONTENT IS PROTECETED !!