বিজ্ঞপ্তি:
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
কুমিল্লায় আন্দোলনরত শিক্ষার্থীদের বিনামূল্যে আইনি সহায়তার ঘোষণা ১১ বছর পর ব্যবসায়ী ফারুক হত্যা মামলার রায় ডাকাতির ঘটনায় মোবাইল হারানোর জিডি নিলো পুলিশ কুমিল্লায় মায়ের কোপে মেয়ে খুন! মুরাদনগরে ভূমি সেবা সপ্তাহের সমাপনী; শ্রেষ্ঠ কর্মকর্তাদের সম্মাননা প্রদান ঢাকাস্থ মুরাদনগর ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি আমিন ও সাধারণ সম্পাদক হাবিব শ্রদ্ধা ও ভালোবাসায় নার্গিস আফজালকে চিরো বিদায় ধর্ষণ মামলায় কুমিল্লা থেকে প্রিন্স মামুন গ্রেফতার ব্যবসায়ীকে তিন দিনের মধ্যে মেরে ফেলার হুমকি, নিরাপত্তা চেয়ে থানায় অভিযোগ অনিয়মের সংবাদ প্রকাশে সুফল পাচ্ছে এলাকাবাস কুমিল্লায় বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ, গুলি-ককটেল বিস্ফোরণ বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে কুমিল্লায় সম্মাননা পেলেন ৭ সংবাদকর্মী উপজেলা পরিষদ নির্বাচনে ১৭জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কুমিল্লায় তীব্র গরমে একই বিদ্যালয়ের ৭ শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে নাগরিক ঐক্য পরিষদের প্রার্থী ঘোষনা

কুবির নতুন ক্যাম্পাসের ভূমি অধিগ্রহণের চেক হস্তান্তর 

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ৪৮১ বার পড়া হয়েছে
কুবির নতুন ক্যাম্পাসের ভূমি অধিগ্রহণের চেক হস্তান্তর 
রকিবুল হাসান, কুবি প্রতিনিধিঃ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় ভূমি অধিগ্রহণের জন্য কুমিল্লা জেলা প্রশাসকের নিকট চেক হস্তান্তর করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
সোমবার (২৪ মে) বিকাল সাড়ে ৪ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষে ৪ শত ৭১ কোটি ১১ লক্ষ ২২ হাজার ৫৫ টাকার এ চেক হস্তান্তর করেন প্রকল্পের পরিচালক সানোয়ার আলী। এ টাকায় ১৯৮.৮৯০০ একর জমি ক্রয় করা হবে।
চেক হস্তান্তর উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে আয়োজিত এক সংক্ষিপ্ত সভায় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, প্রায় ১৩০০ বছর আগেও এখানে বিশ্ববিদ্যালয় ছিলো। আজও এখানে একটি বিশ্ববিদ্যালয় আছে। তবে বিশ্ববিদ্যালয়ে চোখে পড়ার মত অবকাঠামোগত কোন উন্নয়ন ছিল না। আমি এ উন্নয়নের জন্য আমার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে গিয়েছি।
এ প্রকল্প অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী এবং প্রকল্পের সাথে সংশ্লিষ্ট সবার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন উপাচার্য।
কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, এ প্রকল্পের মধ্য দিয়ে ২০০ একর জমির বিশ্ববিদ্যালয়ে যুক্ত হচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। এটি হাতেগোনা মাত্র কয়েকটি বিশ্ববিদ্যালয়ে রয়েছে। আমরা ভাগ্যবান। প্রাকৃতিক সোন্দর্য বেষ্টিত এ ক্যাম্পাসটি বাংলাদেশের জন্য গর্ব হবে। যারা এ প্রকল্পের আগে পরে সহযোগিতা করেছেন সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।
এসময় অনলাইন প্লাটফর্ম জুমে সরাসরি যুক্ত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। তিনি বলেন, কুমিল্লা ঐতিহ্যগতভাবে শিক্ষার জন্য উপযুক্ত জায়গা। এখানে প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করে সবকিছু বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা সম্ভব। আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা থাকবে।
এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড মো. আবু তাহের, শিক্ষক সমিতির সভাপতি ড. শামিমুল ইসলাম, সাধারণ সম্পাদক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com