বিজ্ঞপ্তি:
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
মুরাদনগরে ভাষা শহীদদের স্মরনে প্রভাতফেরি আজ থেকে এক মাস বন্ধ সব কোচিং সেন্টার মুরাদনগরে স্থানীয় সম্পদ আহরণ ও ব্যবস্থাপনা বিষয়ক কোর্সের উদ্বোধন কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন, কুমিল্লার নতুন কমিটি ঘোষনা মুরাদনগরে অবৈধ সীসা কারখানা সিলগালা, দুই লক্ষ টাকা জরিমানা ডাকাতির টাকা ভাগর দ্বন্দ্বে আ. লীগ নেতা খুন কুমিল্লায় যুবককে হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন কুসিকের উপনির্বাচনে মনোনয়নপত্র কিনলেন সাক্কু মুরাদনগরে অনুমোদনহীন হাসপাতাল সিলগালা, লাখ টাকা জরিমানা বাবুটিপাড়া ইউনিয়নে ২০০ টি পরিবারে স্বপ্নচূড়ার কম্বল বিতরণ বাঞ্ছারামপুরে চালক’কে হত্যা করে অটোরিক্সাসা ছিনতাই কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম সরকার নির্বাচিত দেবিদ্বারে কাজী সাফিয়া সুলাইমান এতিমখানার ১০ হাফেজকে পাগড়ী প্রদান মুরাদনগরে নৌকায় ভোট চেয়ে ইউসুফ হারুনের উঠান বৈঠক

করোনার হটস্পট মুরাদনগরে জীবনের ঝুঁকি নিয়ে রোগী দেখছেন ৪ চিকিৎসক

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
  • ৭৪৯ বার পড়া হয়েছে
মুরাদনগরে জীবনের ঝুঁকি নিয়ে রোগী দেখছেন যে ৪ চিকিৎসক
মুরাদনগরে জীবনের ঝুঁকি নিয়ে রোগী দেখছেন যে ৪ চিকিৎসক

সাজ্জাদ হোসেন শিমুল

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সারাদেশে চিকিৎসা সেবা প্রায় বিপর্যস্ত। অপরদিকে করোনায় আক্রান্ত হওয়ার আশংখায় ডাক্তাররা নিয়মিত হাসপাতালে না যেতে পারা ও চেম্বার বন্ধ রাখায় সাধারণ রোগীরাও তাদের পাওনা সেবা থেকে হচ্ছেন বঞ্চিত। তবে তার উল্টো চিত্রের দেখা গেল করোনার হটস্পট খ্যাত কুমিল্লার মুরাদনগর উপজেলায়। করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই জীবনের ঝুকি নিয়ে সাধারণ রোগীদের শতভাগ সেবা দিয়ে যাচ্ছেন ৪ জন চিকিৎসক। তাদের মধ্যে কেউ নিয়মিত হাসপাতালে, আবার কেউবা নিজস্ব চেম্বারেই দিচ্ছেন চিকিৎসা সেবা।

করোনাকালীন দূর্যোগ মূহুর্তে বীরের মত নিজেদের জীবন বাজিরেখে মুরাদনগর উপজেলাবাসিকে যেসব চিকিৎসকরা সেবা দিয়ে যাচ্ছেন, ডাঃ সিরাজুল ইসলাম মানিক, ডাঃ আবদুল্লাহ আল মামুন, ডাঃ সানজিদা আক্তার ও ডাঃ কামরুল ইসলাম।

জানা যায়, করোনার প্রাদুর্ভাবে দেশের বিভিন্ন এলাকায় কোবিড-১৯ রোগীরা যখন ডাক্তার না পেয়ে বিনা চিকিৎসায় নানা সমস্যায় ভোগছেন, ঠিক তখনই জীবনের ঝুকি নিয়ে সাধারণ রোগীদের শতভাগ সেবা দিয়ে যাচ্ছেন এই চার চিকিৎসক। এছাড়াও রোগী দেখার পাশাপাশি মোবাইলযোগেও রোগীদের প্রতিনিয়ত সেবা দিয়ে যাচ্ছেন তারা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সিরাজুল ইসলাম মানিক ও মেডিকেল অফিসার ডাঃ সানজিদা আক্তার জীবনের ঝুকি নিয়ে দৈনিক গড়ে প্রায় দুই শতাধিক রোগীদের চিকিৎসা দিচ্ছেন।

অপরদিকে ঢাকা মাতুয়াইলের শিশু মাতৃ স্বাস্থ্য ইন্সটিটিউটের মেডিকেল অফিসার ডাঃ আবদুল্লাহ-আল-মামুন সপ্তাহে ৩দিন মুরাদনগরে তার চেম্বারে প্রায় ২শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দিচ্ছেন।

পিছিয়ে নেই কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী রেজিষ্টার ডাঃ কামরুল ইসলাম তিনিও সপ্তাহে ৩দিন করে মুরাদনগরে এসে জীবনের ঝুকি নিয়ে রোগীদের সেবা দিচ্ছেন।

এ উপজেলায় করোনার প্রাদুর্ভাবের শুরু থেকে এ পর্যন্ত ৩জন চিকিৎসক, ৩৭জন স্বাস্থ্যকর্মী ও ১জন স্বেচ্ছাসেবক ল্যাব টেকনিশিয়ানসহ সর্বমোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২৮৯ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৭৩ জন ও মৃত্যু বরণ করেছে ১২ জন।


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com