1. admin@comillatimes.com : Comilla Times : Comilla Times
  2. fm.polash@gmail.com : Foyshal Movien Polash : Foyshal Movien Polash
  3. lalashimul@gmail.com : Sazzad Hossain Shimul : Sazzad Hossain Shimul
করোনার হটস্পট মুরাদনগরে জীবনের ঝুঁকি নিয়ে রোগী দেখছেন ৪ চিকিৎসক | Comilla Times
ব্রেকিং নিউজ
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
বাঙ্গরায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা ইকবালকে সাথে নিয়ে পূজা মণ্ডপের সেই গদাটি উদ্ধার করেছে পুলিশ! মুরাদনগরে পুলিশের জালে সেচ্ছাসেবকলীগ নেতাসহ দুই পতিতা ভর্তি-ইচ্ছুকদের সহায়তায় তৎপর কুবি আঞ্চলিক সংগঠনগুলো কুবিতে গুচ্ছ পদ্ধতির ‘খ’ ইউনিটের পরীক্ষা শুরু দেবীদ্বারে যুবলীগের আয়োজনে শান্তি-সম্প্রীতি র‌্যালী ও আলোচনা সভায় দু’গ্রুপের সংঘর্ষ; আহত-১০ পূজামণ্ডপের ঘটনায় ৭ দিনের রিমান্ডে ইকবাল নবীনগরে চেয়ারম্যান প্রার্থী’র পক্ষে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে কুবিতে মোমবাতি প্রজ্জ্বলন কুমিল্লার ঘটনায় কক্সবাজার থেকে ইকবাল আটক কুমিল্লা ইউনিভার্সিটি ট্রাভেলার্স সোসাইটির যাত্রা শুরু বাঙ্গরায় হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার কুমিল্লায় কোরআন অবমাননার ঘটনার মূলহোতা গ্রেপ্তার “কুমিল্লা টাইমস টিভি” দেশের অন্যতম সংবাদ মাধ্যম চিত্রাংকনে জেলায় পর্যায়ে সাফল্য অর্জন করেছে মুরাদনগরের শাফি

করোনার হটস্পট মুরাদনগরে জীবনের ঝুঁকি নিয়ে রোগী দেখছেন ৪ চিকিৎসক

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
  • ৩৯৮ বার পড়া হয়েছে
মুরাদনগরে জীবনের ঝুঁকি নিয়ে রোগী দেখছেন যে ৪ চিকিৎসক
মুরাদনগরে জীবনের ঝুঁকি নিয়ে রোগী দেখছেন যে ৪ চিকিৎসক

সাজ্জাদ হোসেন শিমুল

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সারাদেশে চিকিৎসা সেবা প্রায় বিপর্যস্ত। অপরদিকে করোনায় আক্রান্ত হওয়ার আশংখায় ডাক্তাররা নিয়মিত হাসপাতালে না যেতে পারা ও চেম্বার বন্ধ রাখায় সাধারণ রোগীরাও তাদের পাওনা সেবা থেকে হচ্ছেন বঞ্চিত। তবে তার উল্টো চিত্রের দেখা গেল করোনার হটস্পট খ্যাত কুমিল্লার মুরাদনগর উপজেলায়। করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই জীবনের ঝুকি নিয়ে সাধারণ রোগীদের শতভাগ সেবা দিয়ে যাচ্ছেন ৪ জন চিকিৎসক। তাদের মধ্যে কেউ নিয়মিত হাসপাতালে, আবার কেউবা নিজস্ব চেম্বারেই দিচ্ছেন চিকিৎসা সেবা।

করোনাকালীন দূর্যোগ মূহুর্তে বীরের মত নিজেদের জীবন বাজিরেখে মুরাদনগর উপজেলাবাসিকে যেসব চিকিৎসকরা সেবা দিয়ে যাচ্ছেন, ডাঃ সিরাজুল ইসলাম মানিক, ডাঃ আবদুল্লাহ আল মামুন, ডাঃ সানজিদা আক্তার ও ডাঃ কামরুল ইসলাম।

জানা যায়, করোনার প্রাদুর্ভাবে দেশের বিভিন্ন এলাকায় কোবিড-১৯ রোগীরা যখন ডাক্তার না পেয়ে বিনা চিকিৎসায় নানা সমস্যায় ভোগছেন, ঠিক তখনই জীবনের ঝুকি নিয়ে সাধারণ রোগীদের শতভাগ সেবা দিয়ে যাচ্ছেন এই চার চিকিৎসক। এছাড়াও রোগী দেখার পাশাপাশি মোবাইলযোগেও রোগীদের প্রতিনিয়ত সেবা দিয়ে যাচ্ছেন তারা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সিরাজুল ইসলাম মানিক ও মেডিকেল অফিসার ডাঃ সানজিদা আক্তার জীবনের ঝুকি নিয়ে দৈনিক গড়ে প্রায় দুই শতাধিক রোগীদের চিকিৎসা দিচ্ছেন।

অপরদিকে ঢাকা মাতুয়াইলের শিশু মাতৃ স্বাস্থ্য ইন্সটিটিউটের মেডিকেল অফিসার ডাঃ আবদুল্লাহ-আল-মামুন সপ্তাহে ৩দিন মুরাদনগরে তার চেম্বারে প্রায় ২শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দিচ্ছেন।

পিছিয়ে নেই কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী রেজিষ্টার ডাঃ কামরুল ইসলাম তিনিও সপ্তাহে ৩দিন করে মুরাদনগরে এসে জীবনের ঝুকি নিয়ে রোগীদের সেবা দিচ্ছেন।

এ উপজেলায় করোনার প্রাদুর্ভাবের শুরু থেকে এ পর্যন্ত ৩জন চিকিৎসক, ৩৭জন স্বাস্থ্যকর্মী ও ১জন স্বেচ্ছাসেবক ল্যাব টেকনিশিয়ানসহ সর্বমোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২৮৯ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৭৩ জন ও মৃত্যু বরণ করেছে ১২ জন।


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com
x
error: CONTENT IS PROTECETED !!