বিজ্ঞপ্তি:
"কুমিল্লা টাইমস টিভিতে" আপনার প্রতিষ্ঠান অথবা নির্বাচনী প্রচারনার জন্য এখনি যোগাযোগ করুন : ০১৬২২৩৮৮৫৪০ এই নম্বরে
শিরোনাম:
মুরাদনগরে স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত, যুবক গ্রেপ্তার মুরাদনগরে সুপ্রীমকোর্টের নির্দেশ অমান্য করায় স্বরাষ্ট্রসচিবসহ ১৩ জনকে উকিল নোটিশ মুরাদনগরে গ্রামীণ ঐতিহ্যের শীতকালীন পিঠা উৎসব কুমিল্লার বাঙ্গরায় জেলা পরিষদের সুপার মার্কেটের শুভ উদ্বোধন মুরাদনগরে স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণ ও মানসম্মত শিক্ষাকরনে সভা মুরাদনগরে জমির মাটি রক্ষা করতে গিয়ে কৃষক খুন প্রেমিক-প্রেমিকা একসঙ্গে বিষপান, প্রেমিকার মৃত্যু বাঙ্গরায় গাঁজাসহ ৩ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার মুরাদনগরে ডাকাত সন্দেহে দুই যুবকে পিটিয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন শাঁখা—সিঁদুর পরে পূজামণ্ডপে গিয়ে সোনার চেইন ছিনতাই: ৩ মুসলিম নারী আটক সোনারামপুর যুব উন্নয়ন সমবায় সমিতির প্রথন প্রতিষ্ঠা বার্ষিকি পালিত মুরাদনগরে গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক বাঙ্গরাবাজার থানা যুবলীগের উদ্যোগে শীতবস্ত্র বিতরন কুমিল্লা পেশাজীবী সাংবাদিক ইউনিয়নের নতুন কমিটি ঘোষণা মুরাদনগরে ডাকাত সন্দেহে গণপিটুনিতে দুই যুবকের মৃত্যু

অবহেলিত উন্নয়ন বঞ্চিত দীর্ঘ ৩৭ বছর চলনবিলের জনগন

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ৩১৪ বার পড়া হয়েছে
অবহেলিত উন্নয়ন বঞ্চিত দীর্ঘ ৩৭ বছর চলনবিলের জনগন।
অবহেলিত উন্নয়ন বঞ্চিত দীর্ঘ ৩৭ বছর চলনবিলের জনগন।

ডেস্ক রিপোর্টঃ

চলনবিল দীর্ঘ ৩৭ বছর ছিল অবহেলিত উন্নয়ন বঞ্চিত জনপদ হিসেবে পরিচিত। এই জনপদের মানুষের সাথে উন্নয়নের নামে শুধু প্রতারণার রাজনীতি করা হয়েছে। ২০০৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর যোগাযোগ বিচ্ছিন্ন ও আতংকিত এই জনপদের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও আতঙ্কিত এই জনপদকে নিরাপদ জনপদে প্রতিষ্ঠিত করেছেন।

চলনবিলবাসীর দীর্ঘ ৪০ বছরের প্রাণের দাবি স্বপ্নের সিংড়া-বারুহাস-তাড়াশ সড়ক তিনি নির্মাণ করে দিয়েছেন। যা চলনবিলের লাইফ লাইনে হিসেবে পরিণত হয়েছে। কৃষি ও কৃষকের উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নানা উদ্যোগ গ্রহণ করেছেন। চলনবিলে সেচের সুবিধার জন্য ১০০ কিলোমিটার খাল খনন করা হয়েছে। আগামীতে আরও ২০০ কিলোমিটার খাল খননের পরিকল্পনা রয়েছে।

সম্প্রতি ৬৬৮ কোটি টাকা ব্যয়ে “চলনবিল উন্নয়ন প্রকল্প” নামে কৃষি মন্ত্রণালয়ের একটি প্রকল্প পাশ হয়েছে। যার মাধ্যমে খাল খনন,পানি সেচ, পানি নিষ্কাশন, বিএডিসি গোডাউন, আশ্রয়কেন্দ্র, ধান শুকানোর খোলা সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হবে।

চলনবিল কৃষিপ্রধান এলাকা। এখানে সাড়ে ৩ লক্ষ মেট্রিক টন শস্য ও ১০ হাজার মেট্রিক টন মৎস্য উৎপাদন হয়। তা যেন আমরা বহুগুণ বৃদ্ধি করতে পারি এবং মৎস্য ও কৃষিজীবী ভাই-বোনদের মুখে হাসি ফোটাতে পারি, তাদের ভাগ্যের উন্নয়ন করতে পারি তার ব্যবস্থা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার করবে ইনশা আল্লাহ্।

বন্যায় প্রিয় চলনবিলবাসিকে অবর্ণনীয় কষ্টের মধ্য দিয়ে দিন কাটাতে হচ্ছে। প্রতিটা দুর্যোগে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা ছুটে এসেছি। বর্তমানে পৃথিবী বড় সংকটের মধ্যে রয়েছে। করোনাভাইরাসে বিশ্বে কোটি কোটি মানুষ আক্রান্ত। ৫ মাস ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। একদিকে মহামারী করোনাভাইরাস অপরদিকে বন্যা উভয় দুর্যোগ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সততা ও সাহসিকতার সাথে কাজ করে যাচ্ছেন।

ইতোমধ্যে আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন, তবু মানুষের পাশে থেকে আমরা কাজ করে যাচ্ছি। জনগনের সেবায় আওয়ামী লীগের কর্মীরা, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা মানুষের কল্যাণে কাজ করছেন। আমরা মিথ্যার রাজনীতি করিনা, ভোটের সময় মানুষের পাশে এসে বড় বড় কথা বলে আমরা ভোট নেই না। আমরা দুর্যোগে জনগণের পাশে আছি, থাকবো, ইনশাল্লাহ। প্রাণের চলনবিলের বন্যাকবলিত কেউ অনাহারে থাকবে না, আশ্রয়হীন থাকবে না।

আজ বিকেলে সিংড়া উপজেলা প্রশাসন উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের নিয়ে আমার নির্বাচনী এলাকা নাটোর জেলার সিংড়া উপজেলার ডাহিয়া ও ইতালি ইউনিয়নের বিভিন্ন বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেছি। পরিদর্শন শেষে দুটি ইউনিয়নের প্রায় ৫ শতাধিক পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মানবিক সহায়তা ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করেছি।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেকোনো দুর্যোগে চলন বিলের প্রিয় মানুষদের পাশে ছিলাম আগামীতেও একজন সেবক হিসেবে এসকল মানুষের পাশে থাকবো ইনশাল্লাহ।

আসুন আমরা যার যার অবস্থান থেকে সরকারের পাশাপাশি এসকল বন্যাকবলিত এলাকার মানুষদের পাশে দাড়াই।মহান আল্লাহতালা আমাদের এই দুর্যোগ থেকে সবাইকে হেফাজত করুন। আমিন


কুমিল্লা টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিজ্ঞাপন

সকল স্বত্বঃ কুমিল্লা টাইমস কতৃক সংরক্ষিত

Site Customized By NewsTech.Com